First page 3 months ago (3)

Heavy Rainfall inKolkata:দিনে নামল আধাঁর; গ্রাম বাংলায় প্রবল বৃষ্টি, খুশি চাষিরা

kolkata weather rain fall road problem

 

কলকাতা, ২৩ আগস্ট : নতুন করে ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখার জোরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মঙ্গলবার সকাল থেকে আবারও বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। অন্যদিকে, পঞ্জাবের ভাতিন্ডা থেকে রাজস্থান, উত্তরপ্রদেশ ও চাইবাসা হয়ে একটি মৌসুমী অক্ষরেখা দীঘার ওপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। এর ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস।

দক্ষিণ ২৪ পরগনায় এদিন সকাল থেকে বৃষ্টি চলেছে। তবে, আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় গুমোট গরম কাটেনি। এই বৃষ্টিতে বিলম্বিত আমন চাষ আবার শুরু করা যাবে বলে কৃষি দফতর আশাপ্রকাশ করেছে। অন্যদিকে, নিম্নচাপের ওপর ভর করে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টির ঘাটতি কিছুটা কমেছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গেছে। কিছুদিন আগে এই ঘাটতির পরিমাণ ছিল ৪০ শতাংশ, তবে গতকাল বিকেল পর্যন্ত তা কমে দাঁড়িয়েছে ২২ শতাংশে। এদিন সকালেই আধাঁর নামে দক্ষিণ ২৪ পরগনা জেলাজুড়ে। শুরু হয় ভারী বৃষ্টি। মুষলধারায় বৃষ্টি নামায় খুশী চাষিরা।

অন্যদিকে, একটানা বৃষ্টির জেরে সেন্ট্রাল এভিনিউ, কলেজ স্ট্রিট, ধর্মতলা বিভিন্ন জায়গায় জল জমে যায়। জল জমার ফলে গাড়ির গতি ছিল শ্লথ । বহুক্ষণ গাড়ি দাঁড়িয়ে থাকায় যানজটের সৃষ্টি হয় । ব্যস্ত সময়ে যানজটের সৃষ্টি হয়।


You might also like!