Entertainment

2 weeks ago

Tolly Actor's Real name : উত্তম কুমার থেকে বনি সেনগুপ্ত, পেশার কারণে যাঁদের বদলে ফেলতে হয়েছিল নাম

Tolly Actor's Real name
Tolly Actor's Real name

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গ্ল্যামার দুনিয়া । বিনোদন জগতের কথা বলতে গেলে এমন বিশেষণ আকছাড় ব্যবহার করা হয় । তবে,শুনতে যতটা গ্ল্যামারাস মনে হয়, ওই জগতে টিকে থাকার লড়াই ততটাই কঠিন । নিজেদের প্রমাণ করতে প্রতিনিয়ত পরিশ্রম করে চলেছেন অভিনেতা-অভিনেত্রীরা । দি অমিতাভ বচ্চন বা উত্তম কুমার অথবা হালফিলালের শাহরুখ, সলমন, দেব হয়ে ওঠার পিছনে তাঁদের কিন্তু কম লড়াই বা পরিশ্রম নেই । আর যাঁরা নিজেদের প্রমাণ করতে পারেননি, ধীরে ধীরে অন্ধকারে তলিয়ে গিয়েছেন, কিংবা গ্ল্যামার দুনিয়া থেকে সরিয়ে নিয়েছেন । এমন উদাহরণও কম নেই ।

গ্ল্যামার ওয়ার্ল্ডের হাতছানি অনেকটা চুম্বকের মতো । এর আকর্ষণই আলাদা । এমন দুনিয়ায় টিকে থাকার জন্য কেউ অভিনয়ে শান দিচ্ছেন, কেউ আবার নিজেকে আকর্ষণীয় করে তুলতে দিনরাত পরিশ্রম করে চলেছেন । তবে, জানেন কি, নিজের পেশার খাতিরে, সাফল্যের চূড়ায় পৌঁছতে প্রকৃত নাম বদলে ফেলেছেন বহু অভিনেতা-অভিনেত্রী । বলিউডে তো বটেই, টলিউডেও এমন অভিনেতা-অভিনেত্রীর সংখ্যা কম নয় । আপনারা কি জানেন যিশুর আসল নাম অন্য, রচনাও সিনেমায় আসার আগে ব্যবহার করতেন প্রকৃত নাম ।

আজ এডিটরজি বাংলার প্রতিবেদনে এমন কয়েকজন টলি অভিনেতা ও অভিনেত্রীদের কথা বলব, যাঁরা প্রকৃত নাম বদলে, অন্য নামে এখন আপনাদের কাছে পরিচিত ।

উত্তম কুমার

শুরু করা যাক একেবারের সাদা-কালোর যুগ থেকে । বাংলা তথা ভারতীয় চলচ্চিত্র জগতের কিংবদন্তী অভিনেতা উত্তম কুমার । নামটাই যথেষ্ট । তাঁর সম্পর্কে নতুন করে ব্যাখ্যা করার জায়গা আর থাকে না । তবে এ নাম তাঁর অভিনয় জগতে আসার পর । উত্তম কুমারের আসল নাম হল অরুণ কুমার চট্টোপাধ্যায় ।

ভানু বন্দ্যোপাধ্যায়

ষাট-সত্তরের দশকের অন্যতম সেরা অভিনেতা ছিলেন ভানু বন্দ্যোপাধ্যায় । তাঁর সেন্স অফ হিউমার, হাস্যরস দর্শকদের মন জয় করেছে বারবার । তবে, তিনিও নাম বদলে গ্ল্যামার দুনিয়ায় পা রাখেন । তাঁর আসল নাম সাম্যময় বন্দ্যোপাধ্যায়।

মিঠুন চক্রবর্তী

অভিনয়ে আসার আগে স্পট বয়ের কাজ করতেন । অমিতাভ ও রেখার ছবি অনজানে-র স্পটবয় ছিলেন । পোর্ট ফোলিও হাতে করে বিভিন্ন ডিরেক্টরের অফিসে ঘুরে বেড়াতেন । প্রথম থেকেই কষ্টের জীবন ছিল তাঁর । তবে, তাঁরও সময় এল । ঘুরল ভাগ্যের চাকা । সিনেমা করলেন । প্রথম ছবি মৃগয়া হিট । অবশ্য তাঁর আগেই প্রকৃত নাম বদলে ফেলেছিলেন অভিনেতা । গৌরাঙ্গ চক্রবর্তী থেকে হয়ে ওঠেন মিঠুন চক্রবর্তী ।

টোটা রায়চৌধুরী

বাংলা সিনেমা ও সিরিয়াল জগতে অত্যন্ত পরিচিত এক মুখ টোটা রায়চৌধুরী । তবে, শুধু বাংলা বললে ভুল হবে । বলিউডেও এখন টোটার অবাধ যাতায়াত । তবে, জানেন কি, ফেলুদা-র আসল নাম কিন্তু পুষ্পরাগ রায়চৌধুরী ।

যিশু সেনগুপ্ত

যিশুর আসল নাম কিন্তু বিশ্বরূপ সেনগুপ্ত । সিনে জগতে আসার আগে নাম বদলে দেন অভিনেতা ।

বনি সেনগুপ্ত

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা । টলিউড তাকে বনি নামে চেনে । কিন্তু, তাঁর আসল নাম অনুপ্রিয় সেনগুপ্ত

রচনা বন্দ্যোপাধ্যায়

টলিউডের একসময়ের জনপ্রিয় অভিনেত্রী রচনা । কাজ করেছেন অন্য ভাষার সিনেমাতেও । তবে অভিনেত্রীর থেকেও দিদি নং ওয়ান-এর সঞ্চালিকা হিসেবে তাঁর খ্যাতি বেশি । হাল ফিলালে রাজনীতিতেও যোগ দিয়েছেন । তবে, রচনা হিসেবে সকলের কাছে পরিচিত হলেও, তাঁর আসল নাম ঝুমঝুম বন্দ্যোপাধ্যায় ।

কোয়েল মল্লিক

টলিউডের অন্যতম সেরা অভিনেত্রী কোয়েল মল্লিক । তাঁর আরও একটি পরিচয়, কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিকের একমাত্র কন্যা । বর্তমানে নিসপালের স্ত্রী ও কবীরের মা । তবে অনেকেই হয়তো জানেন না, কোয়েলের আসল নাম কিন্তু রুক্মিণী মল্লিক ।


You might also like!