Entertainment

3 weeks ago

Tele Serial Actors : বাঙালি না হয়েও বাংলা ধারাবাহিকে রাজ করছে এই ৬ তারকা

Tele Serial Actors
Tele Serial Actors

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সন্ধে হতেই বাঙালির ড্রয়িংরুমে শুরু হয়ে যায় ব্যস্ততা । সারাদিন কাজের পর কতক্ষণে চা আর মুড়ির বাটিটা হাতে নিয়ে আয়েশ করে টিভির সামনে বসবেন, সেই অপেক্ষাতেই থাকেন বাড়ির মা-ঠাকুমারা । মাঝে মাঝে আবার তাঁদের সঙ্গে যোগ দেন বাড়ির খুদে ও পুরুষ সদস্যরাও । তাইতো সন্ধে ৬টা বাজতেই কারও বাড়িতে যোগমায়া, জগদ্ধাত্রীদের রাজ চলে, আবার কারও বাড়িতে কথা, গীতা-দের । রাত ১০টা-সাড়ে ১০টা পর্যন্ত ড্রয়িংরুমে চলে পর্ণা, দীপাদের দৌরাত্ম্য । তবে, শুধু ড্রয়িংরুম বললে ভুল হবে । সিরিয়াল যে এখন আর বোকাবাক্সতে বন্দী নয় । মোবাইলেও তার অবাধ যাতায়াত । তাই তো কাজ থেকে ফেরার সময় বাসে, ট্রেনে বা অটোতে বসে ফোন থেকেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে অনেকেই তাঁদের পছন্দের সিরিয়াল দেখে নিতে পারেন ।

ধারাবাহিকের এই ধারাবাহিকতা সেই আশি-নব্বই দশকের সময় থেকে । তেরো পার্বণ দিয়ে বাঙালির সিরিয়াল দেখার অভ্যাস শুরু । এরপর একে একে মহাপ্রভু, জন্মভূমি, এক আকাশের নীচে-র মতো একাধিক সিরিয়াল বাঙালির হৃদয় ছুঁয়ে নিয়েছে । প্রথম দিকে চ্যানেল বলতে শুধু দূরদর্শন । আর এখন স্টার জলসা, জি বাংলা থেকে কালার্স বাংলা একাধিক চ্যানেলের ছড়াছড়ি । আগে ছিল হাতে গোনা কয়েকটি ধারাবাহিক আর এখন তৈরি হচ্ছে ভুরি ভুরি সিরিয়াল । এ বলে আমায় দেখ তো ও বলে আমায় । তাইতো এখন বেড়েছে টিআরপির লড়াই । কে কাকে ছাড়িয়ে উপরে উঠবে, সবসময় সেই প্রতিযোগিতা লেগেই থাকে । সর্বোপরি বাঙালির ড্রয়িংরুম মাতিয়ে রাখে ধারাবাহিকগুলি ।

ছোটপর্দাই কিন্তু বহু জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীদের কেরিয়ারের প্রথম ধাপ । শাহরুখ খানও কিন্তু তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ধারাবাহিকে অভিনয় করে । হাল ফিলালের বড় উদাহরণ সৌমিতৃষা । ছোটপর্দায় মিঠাই হিসেবে জনপ্রিয়তা, ইতিমধ্যে বাংলা সিনেমাতেও অভিনয় করেছেন, তাও আবার দেবের বিপরীতে । বলা যেতে পারে সিরিয়ালই তৈরি করছে টলি ইন্ডাস্ট্রির আগামী স্টারদের । এডিটরজি বাংলার আজকের প্রতিবেদনে এমন পাঁচ অভিনেতা-অভিনেত্রীদের কথা বলব, যাঁরা বাংলা ধারাবাহিকে অভিনয় করলেও, আসলে তাঁরা অবাঙালি

নেহা আমনদীপ

'যোগমায়া' ধারাবাহিকের নায়িকা নেহা আমনদীপ । জি বাংলার এই ধারাবাহিকের মাধ্যমেই দীর্ঘদিন পর ছোটপর্দায় কামব্যাক করেছেন । নেহা কিন্তু পাঞ্জাবি পরিবারের মেয়ে । বাড়িও লুধিয়ানায় । তবে, বেড়ে ওঠা কলকাতাতেই । তাই, বাংলাটা ভালই বলতে পারেন নেহা । স্ত্রী সিরিয়াল থেকে যাত্রা শুরু । কনে বউ ধারাবাহিকেও জনপ্রিয় হন । তারপর দীর্ঘ বিরতির পর ফিরেছেন যোগমায়া হয়ে ।

অ্যানমেরি টম

বাংলা ধারাবাহিকের নায়িকা অ্যানমেরি টম কিন্তু অবাঙালি । জন্ম কেরালাতে এবং তিনি মালয়ালাম বংশের মেয়ে। মা বাঙালি। অ্যানমেরি-র গোটা শৈশবটাই কেটেছে ব্যারাকপুরের মামাবাড়িতে । তাই বাংলা বলতে সমস্যা হয়নি । 'গ্রামের রানী বীণাপাণি' সিরিয়ালে অভিনয় করে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল । বর্তমানে তাঁকে দেখা যাচ্ছে সান বাংলার ধারাবাহিক সাথী-তে ।

শ্বেতা মিশ্র

বাংলা সিরিয়ালের ভিলেন হিসেবে বেশি জনপ্রিয়তা শ্বেতা মিশ্র । 'ধুলোকণা', 'ইচ্ছে পুতুল' ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে অভিনয় করে মানুষের মন কুড়িয়ে নিয়েছেন । কিন্তু, শ্বেতা-কে দেখে বোঝার উপায় নেই যে তিনি অবাঙালি । শ্বেতার জন্ম উত্তরপ্রদেশে । মারোয়ারি পরিবারে জন্ম তাঁর ।

ঋষি কৌশিক

বাংলা ধারাবাহিকের উজান তিনি । আবার বাহামনি সোরেনের স্বামী অর্চিষ্মানও বটে । কথা হচ্ছে ঋষি কৌশিকের । বর্তমানে বাংলার পাশাপাশি হিন্দি ধারাবাহিকেও অভিনয় করছেন ঋষি । তবে, জানেন কি ঋষি কৌশিক কিন্তু বাঙালি নন । তাঁর জন্ম অসমের তেজপুরে । অসমিয়া পরিবারের ছেলে । কিন্তু, কলকাতায় থাকার সুবাদে তিনি আদ্যোপান্ত বাঙালি হয়ে উঠেছেন ।

ক্রুশল আহুজা

'রানু পেল লটারি' ধারাবাহিকের হাত ধরে বাংলা ছোট পর্দাতে আগমন হয়েছিল ক্রুশলের । বর্তমানে মুম্বইে হিন্দি ধারাবাহিকে চুটিয়ে অভিনয় করছেন । জানা গিয়েছে, ক্রশলের পৈতৃক বাড়ি উত্তরপ্রদেশে । কিন্তু, তাঁর পরিবার কলকাতায় চলে আসে । সেক্ষেত্রে ক্রুশলের স্কুল, কলেজ পড়াশোনা কলকাতাতেই ।

ওম সাহানি

বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা ওম সাহানি । অভিনেতা কিন্তু বাঙালি নন । তাঁর পৈতৃক বাড়ি বিহারে । তবে, লাভ বিয়ে আজকাল ধারাবাহিকের নায়কের বাবা কর্মসূত্রে কলকাতায় চলে আসেন । সেই থেকেই কলকাতার সঙ্গে,বাংলা ভাষার সঙ্গে একাত্ম হয়ে গিয়ে যেন বাঙালিই হয়ে উঠেছেন ওম ।


You might also like!