Entertainment

1 week ago

Cartoon Network Shut Down: শেষ হচ্ছে ছোটবেলার বড় অধ্যায়? সোশ্যাল মিডিয়ায় কেন ট্রেন্ডিং

Cartoon Network
Cartoon Network

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স' (পূর্ববর্তী ট্যুইটার)-এ হঠাৎ করে ট্রেন্ডিং 'RIP Cartoon Network' (Trending Hashtag)। যা দেখে স্বাভাবিকভাবেই খুব বিচলিত দর্শক মহল। অনেকেই মনে করছেন এই চ্যানেল নাকি 'বন্ধ' হয়ে যাচ্ছে। 'অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেড' (Animation Workers Ignited) নামক একটি হ্যান্ডলে একটি ভিডিও বার্তা পোস্ট করা হয় 'কার্টুন নেটওয়ার্ক (Cartoon Network) মৃত?' ভাইরাল ভিডিওয় আরও বলা হয়েছে যে অ্যানিমেশন ব্যবসায় অন্যান্য স্টুডিওগুলি খুব বেশি পিছিয়ে নেই এবং ছাঁটাই প্রসঙ্গেও ইঙ্গিত করা হয়েছে।এক্স ছাপিয়ে ফেসবুকেও বিষয়টি নিয়ে বিস্তর চর্চা চলছে। চ্যানেলটির সঙ্গে নব্বইয়ের দশকের দর্শকদের বহু স্মৃতি জড়িয়ে আছে। অনেকে লিখছেন, তাহলে কার্টুন নেটওয়ার্ক সত্যিই বন্ধ হয়ে যাচ্ছে? না, চ্যানেলটি বন্ধ হচ্ছে না।

মূল ঘটনার সূত্রপাত এক্সে পোস্টকৃত অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেডের একটি ভিডিও থেকে। তাতে বলা হয়েছে, ‘কার্টুন নেটওয়ার্ক এখন প্রায় মৃত। অন্য বড় বড় অ্যানিমেশন স্টুডিওগুলোও ধুঁকছে। তাহলে অ্যানিমেশনের কর্মীরা কী করবেন? অনেক জায়গায় ছাঁটাই হচ্ছে, কেউ কেউ বছরের পর বছর ধরে বেকার।’ভিডিওটি এক্সে হাওয়ার বেগে ছড়িয়ে পড়ে। কার্টুন নেটওয়ার্কের স্থায়ীভাবে বন্ধ হওয়ার গুজবটা হাওয়ার বেগে ছড়িয়ে পড়ে। আসলে এটি নিছকই গুজব, চ্যানেলটি বন্ধ হচ্ছে না।

অ্যানিমেশন ওয়ার্কার্স ইগনাইটেড মূলত নিজেদের পেশার দুরবস্থাকে তুলে ধরতেই ভিডিওটি পোস্ট করেছেন। সেটিকে ভিন্নভাবে ব্যাখ্যা করেছেন কেউ কেউ।


You might also like!