Entertainment

2 weeks ago

Cannes Film Festival: পরোটা, রাবড়ি-মালাই মোমো! কান ফিল্ম ফেস্টিভ্যালে জিভে জল আনা ভারতীয় পদের ছড়াছড়ি

Cannes Film Festival
Cannes Film Festival

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ কথায় আছে, পিঠে খেলে পেটে সয়। কিন্তু ৭৭ তম কান ফিল্ম ফেস্টিভ্যালে খাওয়াদাওয়ার যা বহর, তাতে শুধু সেই খাবার নিয়েই হয়তো একটা আস্ত সিনেমা তৈরি করা যায়। গোটা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা অতিথিদের জন্য থাকছে জিভে জল আনা খাদ্যসম্ভার৷তার মধ্যে রয়েছে একঝাঁক ভারতীয় ডিশ৷

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, এই বছরের মেনুতে উত্তর এবং দক্ষিণ ভারতের বেশ কিছু ডিশ রয়েছে। প্রথমেই স্টার্টার। তার মধ্যে থাকছে মকাই মাথরি, পুরানপলি টার্ট এবং লাল মাস পাও।

পনিরের রকমারি সম্ভার রয়েছে কান চলচ্চিত্র উৎসবে। দার্জিলিং চা তো আছেই৷ তার সঙ্গে থাকছে মায়া পিসটোলা দিয়ে তৈরি বলিউড মার্গারিটা, থাকছে জিন, গ্রিন চিলি এবং বম্বে স্পাইস মিক্স।

ডিনারেও ভারতীয় পদের ছড়াছড়ি। মালাবার পরোটা, ল্যাম্ব ইয়াখনি, কাশ্মীরি মোরেল এবং তুর ডাল, কোকোনাট মালাই মোমো, সঙ্গে প্যাশন ফ্রুট থুকপা।ডেজার্টে আছে রাবড়ি, সরবতের মতো জিভে জল আনা খাবার।

কান চলচ্চিত্র উৎসব বিশ্বের অন্যতম মর্যাদাব্যঞ্জক ফিল্ম ফেস্টিভ্যাল। গ্ল্যামারাস রেড কার্পেট ইভেন্টের জন্য বিখ্যাত কান৷ এবারের কান চলচ্চিত্র উৎসবে মূল কম্পিটিশনের জুরি প্রেসিডেন্ট হয়েছেন ২০২৩ সালে তৈরি বহু প্রশংসিত 'বার্বি'র নির্মাতা গ্রেটা গারউগক। এই বছর কানে ভারতের প্রতিনিধিত্ব করছেন কিয়ারা আদবানি৷


You might also like!