Entertainment

2 weeks ago

Actress Salary:কেউ হাজার,কেউ হাঁকান কয়েক লক্ষ! জগদ্বাত্রী থেকে খড়ি, ধারাবাহিকের নায়িকাদের পারিশ্রমিক কত?

Actress
Actress

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ বাঙালির বিনোদনের একটি অন্যতম বড় মাধ্যম সিরিয়াল। সন্ধে হলেই চপ, মুড়ি, চায়ের সঙ্গে ড্রয়িং রুম জমে ওঠে একের পর এক ধারাবাহিকে। রকমারি ধারাবাহিকের নানা রকমের চরিত্ররা কার্যত ঘরের ছেলে মেয়ে হয়ে ওঠেন দর্শকদের। ধারাবাহিক শেষ হয়ে যায়, কিন্তু চরিত্রগুলো আজীবন দর্শকদের মনে থেকে যায়।

যাঁরা নিয়মিত ধারাবাহিকের শ্যুটিং করেন, তাঁদের মাসিক পারিশ্রমিক কত জানেন? চাকরির থেকে কম কিছু নয় ধারাবিকের শ্যুটিং। নিয়মিত ১২ থেকে ১৪ ঘণ্টা সময় দিতে হয় ফ্লোরে, তবেই দর্শক সময়ে টিভি খুলে নিত্য নতুন পর্ব দেখতে পান।

আজ রইল ধারাবাহিকের জনপ্রিয় কিছু অভিনেত্রীদের পারিশ্রমিকের একটি ধারণা, তবে এর কম বেশি হতে পারে। একটি ধারণা দিতেই এই প্রতিবেদন।

অপরাজিতা আঢ্য (Aparajita Auddy) : দীর্ঘ কয়েক দশক ইন্ডাস্ট্রিতে রাজ করছেন অপরাজিতা। বড় পর্দা, ছোট পর্দা থেকে ওয়েব। সবেতেই তাঁর অবাধ যাতায়াত। শেষ কয়েকবছর ধারাবাহিকেও নিয়মিত দেখা যাচ্ছে তাঁকে। এই মুহূর্তে ‘জল থই থই ভালবাসা’ ধারাবাহিকে অভিনয় করছেন অপরাজিতা। তবে এর আগে তিনি অভিনয় করতেন, ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ নামের জনপ্রিয় ধারাবাহিকে। শোনা যায়, কেবলমাত্র ধারাবাহিক বাবদ তাঁর মাসিক আয় ৪৫ হাজার টাকা।

পল্লবী শর্মা (Pallavi Sharma) : এই মুহূর্তে ‘নিম ফুলের মধু’ ধারাবাহিকে পর্ণার চরিত্রে অভিনয় করছেন পল্লবী শর্মা। TRP তালিকাতেও এই ধারাবাহিক উপরের দিকেই থাকে। ‘কে আপন কে পর’ ধারাবাহিক দিয়ে শুরু হয়েছিল তাঁর অভিনয়ের পথ চলা। সে সময় লিডেই তিনি পেতেন মাত্র ২০ হাজার টাকা। তবে বর্তমানে নিম ফুলের মধু সিরিয়াল থেকে মাসে ১লক্ষ ৭০হাজার টাকা পারিশ্রমিক পান পল্লবী।

শোলাঙ্কি রায় (Solanki Roy): ধারাবাহিকে পারিশ্রমিকের নিরিখে শোলাঙ্কি বেশ ওয়েল পেইড। তাঁর শেষ ধারাবাহিক ‘গাঁটছড়া’ টানা বেঙ্গল টপার ছিল সপ্তাহের পর সপ্তাহ। খড়ি চরিত্রে অভিনয়ের জন্য বেতন পেতেন মাসিক ৩ লক্ষ ৬০ হাজার টাকা।

তৃণা সাহা (Trina Saha) : বাংলা ধারাবাহিক দিয়েই তাঁর কেরিয়ারে ডানা মেলা। কথা হচ্ছে তৃণাকে নিয়ে। খড়কুটো, বালিঝড়, কলের বউ, খোকাবাবু এমন একাধিক হিট ধারাবাহিকে অভিনয় করেছেন তৃণা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, প্রথম দিকের ধারাবাহিকগুলোর ক্ষেত্রে তৃণা ১৪ থেকে ১৬ হাজার টাকা নিতেন বলে জানা গিয়েছে। তবে খড়কুটোর পর থেকে তাঁর পারিশ্রমিক অনেকটাই বাড়ে একধাক্কায়।

অঙ্কিতা মল্লিক (Ankita Mullick): এক সময়ের বেঙ্গল টপার জগদ্বাত্রী TRP তালিকায় ভাল রেজাল্টই করে আসছে বরাবর। ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করেন অঙ্কিতা মল্লিক। এটিই তাঁর প্রথম ধারাবাহিক। শুরুতে ধারাবাহিকের জন্য মাসিক ৭০ হাজার টাকা পারিশ্রমিক নিতেন অঙ্কিতা। যদিও TRP তে প্রথম হওয়ার পর, তা বেশ কিছুটা বাড়িয়েছেন অভিনেত্রী।

মানালি দে (Manali Dey) : 'বউ কথা কও' ধারাবাহিক থেকে ছোটপর্দায় হাতেখড়ি মানালি দে-এর । তারপর একে একে আরও ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি । ছোটপর্দার পাশাপাশি সিনেমাতেও হাতেখড়ি হয়েছে তাঁর । বর্তমানে জি বাংলার 'কার কাছে কই মনের কথা' ধারাবাহিকে অভিনয় করছেন তিনি । শিমূল নামেই পরিচিত বাঙালির ড্রয়িং রুমে । জানা গিয়েছে, মাসে ২ লাখের বেশি বেতন পাচ্ছেন তিনি ।


You might also like!