Entertainment

1 year ago

Hypokrites Performance at Gyan Manch: ফের এসি বিভ্রাট! 'হিপোক্রিটস' দলের নাটক না দেখেই ফিরলেন দর্শক

Actor Satyam Bhattacharya in a scene of drama 'Tobe Tai'
Actor Satyam Bhattacharya in a scene of drama 'Tobe Tai'

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ৮ জুন রবিবার জ্ঞান মঞ্চে  'হিপোক্রিটস' দলের নাটক ‘তবে তাই’মঞ্চস্থ করা গেল না। তবে দর্শকদের টাকা ফিরিয়ে দেবে দল।  ঘেমে স্নান করে ফিরে গেলেন দর্শক। তাঁদের টিকিটের টাকা ফিরিয়ে দেবে দল। আর যাঁরা ‘তবে তাই’-এর পরের শো দেখতে চান, তাঁরা একই টিকিটে আসতে পারবেন আগামী ৯ জুলাই।

ঘড়িতে তখন ৭টা বেজে ১০ মিনিট। দরদর করে ঘামছেন দর্শক। প্রেক্ষাগৃহ জুড়ে ঝড় তুলেছে ২০টি মিস্ট ফ্যান। সেগুলির আওয়াজে পাশের জনের কথা শোনাও দুঃসাধ্য ব্যাপার। ইতিমধ্যেই পড়ল থার্ড বেল। পর্দা উঠল না যথা সময়ে। অভিনেতা সত্যম ভট্টাচার্য  মঞ্চের সামনে মাইক নিয়ে বললেন, “এসি কাজ করছে না, আপনারা বুঝতেই পারছেন কী পরিস্থিতি। আমরা শো করার আপ্রাণ চেষ্টা করছি। যদি ফ্যানগুলো বন্ধ করা যায়, তা হলে সবাই শুনতে পাবেন আমাদের কথা। কিন্তু কেউ যদি অসুস্থ হয়ে পড়েন, তা হলে সঙ্গে সঙ্গে জানাবেন, আমরা নাটক থামিয়ে দেব। পাখা চালিয়ে দেব আবার। বিরতিরও ব্যবস্থা করছি, যেটা ছিল না এই নাটকের মাঝে। বলুন আপনারা রাজি আছেন কি না।”

এর প্রেক্ষিতে অভিনেতা সঞ্জীব সরকার থেকে শুরু করে পরিচালক দেবেশ চট্টোপাধ্যায় তাঁদের উৎসাহ যোগালেন। অপরদিকে কেউ কেউ বলে উঠলেন,  “ফ্যান অফ করলে মরে যাব। ফ্যান চলুক, আপনারা মাইক নিয়ে করুন।” রবিবার শেষ অবধি ‘হিপোক্রিটস’ শো করতে পারেনি । নাটক শুরু করেও আবার বন্ধ করে দিতে হয়। কিছুই শোনা যাচ্ছিল না। শব্দগ্রহণের ব্যবস্থা অত্যন্ত দুর্বল, স্বীকার করে নিলেন দেবেশও। পরিচালক সুস্নাত ভট্টাচার্য, সত্যম এসে আবার ক্ষমা চেয়ে জানালেন তাঁরা শো বন্ধ করছেন। আপ্রাণ চেষ্টা চালিয়েও এর চেয়ে বেশি কিছু করা গেল না। জানালেন, টিকিট বিক্রি হয়ে গিয়েছিল, তাই শেষ মুহূর্তে দর্শককে জানানো যায়নি বাতানুকূল যন্ত্রের বিভ্রাটের কথা।

You might also like!