Country

1 year ago

Bhojpuri Disco the Youtuber : ডাকাত ইউটিউবার!দল বানিয়ে লুটপাট চালাতেন ‘ভোজপুরী ডিস্কো’র সদস্যরা

Bhojpuri Disco
Bhojpuri Disco

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ‘ভোজপুরী ডিস্কো’ইউটিউব চ্যানেলটি বেশ জনপ্রিয়, ৮ লক্ষ অনুগামী রয়েছে এই চ্যানেলটির। ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত ৫ ইউটিউবার আসলে নাকি একটি ডাকাত দল! রাতের অন্ধকারে এই ইউটিউব চ্যানেলের সঙ্গে যুক্ত সকলেই না কী অসামাজিক কাজের সঙ্গে যুক্ত বলে অভিযোগ উঠেছে, এবং গোরক্ষ পুর পুলিশ তাদের ডাকাতির অভিযোগে গ্রেফতার করেছে। 

নানা রকমের ভোজপুরী গান, নাচের জন্য এই চ্যানেল অল্পদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল। অনুগামীর সংখ্যাও দিন দিন বাড়ছিল। ভাল আয়ও হচ্ছিল ইউটিউবারদের। পুলিশ সূত্রে খবর, চ্যানেলের নির্মাতা নীতি লঙ্ঘন করায় জরিমানা করে ইউটিউব। ফলে ‘ভোজপুরী ডিস্কো’র সদস্যদের ইউটিউব চ্যানেল থেকে উপার্জনের পথও বন্ধ হয়ে যায়।উপার্জন বন্ধ হয়ে যাওয়ায় এই চ্যানেলের সদস্যরা সমস্যায় পড়েন। অভিযোগ, এর পরই চ্যানেলের বেশ কিছু সদস্য ডাকাতির পথ বেছে নেন। তাঁরা বেছে বেছে ক্যামেরাম্যানদের শিকার বানাতেন। অনলাইনে ক্যামেরা অপারেটরদের বুক করতেন। তার পর তাঁদের সঙ্গে দেখা করে দামি ক্যামেরা কেড়ে নিতেন। এ ভাবে বেশ কয়েক জন ক্যামেরা অপারেটরের কাছে থেকে ৬-১০ লাখ দামের ক্যামেরা লুট করেন ইউটিউবাররা।  

গত ২১ মার্চ উত্তরপ্রদেশের গোরক্ষপুরে পুলিশের কাছে প্রথম অভিযোগ জমা পড়ে। দেওরিয়ার এক ক্যামেরা অপারেটরের কাছ থেকে ক্যামেরা লুট করেন ইউটিউবাররা। দ্বিতীয় শিকার ছিলেন বারাণসীর এক ক্যামেরা অপারেটর। অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্তে নামে পুলিশ। গোরক্ষপুর পুলিশের এসএসপি গৌরব গ্রোভার জানিয়েছেন, অনেক দিন ধরেই এই দলটির সন্ধান চালানো হচ্ছিল। অবশেষে ফাঁদ পেতে ইউটিউবারদের ধরা সম্ভব হয়েছে। তাঁদের কাছ থেকে বেশ কয়েকটি দামি ক্যামেরা, বাইক, রিভলভার এবং গুলি উদ্ধার হয়েছে। এই দলের পাঁচ জনকে গ্রেফতার করতে পারলেও, মূল পাণ্ডার নাগাল পায়নি পুলিশ।


You might also like!