Country 1 month ago

Winter Session of Parliament : ৭ ডিসেম্বর শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন, চলবে এ মাসের ২৯ তারিখ পর্যন্ত

Indian Parliament

 

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর : বুধবার, ৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এ বারের সংসদের শীতকালীন অধিবেশন। চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। এই ২৩ দিনের মধ্যে মোট ১৭টি কাজের দিন পাওয়া যাবে। ৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া সংসদের শীতকালীন অধিবেশন চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। ২৩ দিনের মধ্যে মোট ১৭টি কাজের দিন পাওয়া যাবে।

শীতকালীন অধিবেশন শুরু হওয়ার প্রাক্কালে মঙ্গলবার সর্বদলীয় বৈঠক হয় সংসদে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এই বৈঠকে যোগ দেন। সর্বদলীয় বৈঠকে যোগ দেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, তৃণমূল কংগ্রেস সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও'ব্রায়েন, শিরোমণি অকালি দলের হরসিমরত কৌর বাদল, ডিএমকে সাংসদ টি আর বালু প্রমুখ। সূত্রের খবর, এবারের শীতকালীন অধিবেশনে ১৬টি বিল উত্থাপন করার পরিকল্পনা করছে সরকার,। আবার চিনের সঙ্গে সীমান্ত সমস্যা নিয়ে আলোচনা করতে পারে কংগ্রেস।

সাধারণত সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয় নভেম্বরের তৃতীয় সপ্তাহে। ডিসেম্বরে বড়দিনের ঠিক আগেই তা শেষ করা হয়। গত বছর যেমন ২৯ নভেম্বর থেকে শীতকালীন অধিবেশন শুরু হয়েছিল। শেষ হয়েছিল ২৩ ডিসেম্বর। কিন্তু, এবার পিছিয়ে দেওয়ার পাশাপাশি সংক্ষিপ্ত করা হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন।


You might also like!