Country

1 week ago

Wild elephants: কলিয়াবরে বুনো হাতির তাণ্ডব, তছনছ ঘরবাড়ি

Wild elephants rampage in Koliabar, destroying houses
Wild elephants rampage in Koliabar, destroying houses

 

কলিয়াবর (অসম), ৫ জুন: নগাঁও জেলার অন্তর্গত কলিয়াবরে বুনো হাতির তাণ্ডবে ব্যতিব্যস্ত নাগরিক জীবন। বুনো হাতির তাণ্ডবে কোনও হতাহতের ঘটনা না ঘটলেও বাড়িঘর ভেঙে, খেতের শাক-সবজি সাবাড় করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ বুধবার ভোররাতে কলিয়াবর থানার অন্তর্গত নাম-কামাখ্যা গ্রামে বুনো হাতির দল ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। এর মধ্যে দুটি বাড়িকে পুরো তছনছ করে দিয়েছে বুনো হাতির দল। তাদের তাণ্ডবে গ্রামের বাসিন্দারা আতঙ্কে দিন কাটাচ্ছেন।

জানা গেছে, বুনো হাতির দল মঞ্জুলি ভুইয়াঁর বসতঘর ভেঙে তছনছ করে দিয়েছে। হাতির দল যখন ঘর ভাঙছিল, তখন মঞ্জুলি ভুইয়াঁর পরিবার ভিতরে ঘুমে আচ্ছন্ন ছিল। তবে অলৌকিকভাবে মঞ্জুলি তাঁর স্বামী এবং মেয়েদের নিয়ে চারপাশে সংঘটিত ধ্বংসযজ্ঞ সত্ত্বেও অক্ষত থেকে যান।

একই ধরনের আরেক ঘটনায় দীপক ভুইয়াঁর বাড়িও হাতির তাণ্ডবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। উভয় পরিবার এখন তাঁদের জীবন ও ঘরবাড়ি পুনর্গঠনের জন্য লড়াই করছেন।

কলিয়াবরের নাম-কামাখ্যা গ্রামে বুনো হাতির চলমান তাণ্ডবে গ্রামবাসীদের মধ্যে ব্যাপক আতঙ্ক সৃষ্টি করেছে। তাঁরা তাঁদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন এবং বন দফতরের কাছে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

You might also like!