Country

1 year ago

9 Dead in Lucknow : বৃষ্টিতে দেওয়াল ভেঙে মৃত ৯, আহত দু'জন, আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রী

9 Dead in Lucknow
9 Dead in Lucknow

 

লখনউ, ১৬ সেপ্টেম্বর : প্রবল বৃষ্টিপাতের জেরে উত্তর প্রদেশের লখনউতে দেওয়াল ভেঙে ভগ্নাবশেষের নীচে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন ৯ জন। মাত্র দু'জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। লখনউ ক্যান্টনমেন্টের দিলকুশা এলাকায় শুক্রবার দেওয়াল ভেঙে কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে সেনা এনক্লেভের দেওয়াল ভেঙে পড়ে। যুগ্ম পুলিশ কমিশনার (আইন-শৃঙ্খলা) পীযূষ মোরদিয়া জানিয়েছেন, কিছু শ্রমিক দিলকুশা এলাকায় সেনাবাহিনীর এনক্লেভের দেওয়ালের ধারে কুঁড়েঘর বানিয়ে থাকতেন। রাতভর ভারী বৃষ্টিপাতের কারণে সেনা এনক্লেভের সীমানা দেওয়াল ভেঙে পড়ে। ভগ্নাবশেষের নীচে চাপা পড়ে প্রাণ হারিয়েছেন ৯ জন।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনাস্থলে যেতে শীর্ষ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন যোগী। আহত ব্যক্তির চিকিৎসা যাতে যথাযথ ভাবে করা হয়, সেই নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। আহতদের ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়েছে।

এদিকে, প্রবল বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত উত্তর প্রদেশের বিভিন্ন জেলায়। ভারী বৃষ্টিপাতের জন্য লখনউতে এদিন সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। উন্নাও, ঝাঁসি, ওরাই, লখনউ, কানপুর, বাহরাইচ-সহ উত্তর প্রদেশের একাধিক জেলায় গত ২৪ ঘণ্টা ধরে ভারী বৃষ্টি হচ্ছে। বরেলি, পিলভিট, শাহজাহানপুর, হারদৌই, সীতাপুর, কানপুর, প্রয়াগরাজে আগামী দু’দিন আরও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

You might also like!