Country

1 year ago

Amit Shah :মণিপুরের মোরে এবং কাংপোকপিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পরিদর্শন সংঘর্ষস্থল ও অগ্নিদগ্ধ বাড়িঘর

Union Home Minister Amit Shah visits conflict sites and burnt houses in Manipur's More and Kangpokpi
Union Home Minister Amit Shah visits conflict sites and burnt houses in Manipur's More and Kangpokpi

 

মোরে (মণিপুর), ৩১ মে  : সংঘর্ষ-পীড়িত মণিপুরের মোরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরিদর্শন করেছেন সংঘর্ষস্থল এবং অগ্নিদগ্ধ বাড়িঘর। এখান থেকে তিনি গিয়েছেন হিংসায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভারত-মায়ানমার সীমান্তবর্তী কাংপোকপি শহরে।

আজ বুধবার সকালে রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এবং কেন্দ্র ও রাজ্যের সরকারি উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে নিয়ে মোরে জেলায় এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এখানে এসে চলমান হিংসাজর্জর এলাকার গ্রাউন্ড সিটুয়েশনের (স্থল পরিস্থিতি) মূল্যায়ন করেছেন তিনি। সংঘর্ষ-পীড়িত বেশ কয়েকটি এলাকায় গিয়ে পুড়ে যাওয়া বাড়িঘর দেখেছেন। কথা বলেছেন ভুক্তভোগী নাগরিকদের সঙ্গে।

স্থল পরিস্থিতি পর্যবেক্ষণ করে তিনি মোরে জেলার নাগরিক সমাজ এবং বিভিন্ন ছাত্র সংগঠনের বৈঠকে মিলিত হয়েছেন। স্থানীয় ভুক্তভোগী মানুষ, নাগরিক সমাজ এবং ছাত্র সংগঠনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করে রাজ্যে সংঘর্ষের পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্তদের সরকারের পক্ষ থেকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শাহ।

মোরে জেলা পরিদর্শন করে সবচেয়ে বেশি হিংসাজর্জর অঞ্চল ভারত-মায়ানমার সীমান্ত শহর কাংপোকপিতে গিয়েছেন। কাংপোকপিতেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সংঘর্ষে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে নিরাপত্তা সম্পর্কিত পর্যালোচনা বৈঠকে বসেছেন, জানা গেছে সরকারি সূত্রে।


You might also like!