Country

2 weeks ago

Leopard attack on tea garden:লক্ষ্মীপাড়া চা বাগানে চিতাবাঘের হামলায় জখম দুই শ্রমিক

Leopard attack on tea garden
Leopard attack on tea garden

 

নাগরাকাটা  : বানারহাটের লক্ষ্মীপাড়া চা বাগানে চিতাবাঘের হামলায় জখম হলেন দুই চা শ্রমিক। জখম শ্রমিকরা হলেন, বিষ্ণু ওরাওঁ (৩৮) এবং অম্বি ছেত্রী (৪৫)। ঘটনায় আতঙ্কের সৃষ্টি হয়েছে বাগানে।

সেখানকার শ্রমিক কল্যাণ আধিকারিক সুদীপ্ত দাস জানান, দুটি আলাদা জায়গায় এদিন হামলার ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বরা লাইনের বাসিন্দা বিষ্ণু এদিন বাগান সাফাইয়ের কাজে ব্যস্ত ছিলেন। সেখানকার ভুট্টাবাড়ি নামে একটি জায়গায় অতর্কিতে চিতাবাঘ তাঁর ওপর হামলা চালায়। ওই ব্যক্তির মুখে থাবা বসিয়ে দেয় চিতাবাঘটি। তিনি চিৎকার শুরু করলে চিতাবাঘটি সেখান থেকে চম্পট দেয়। পরে অন্য শ্রমিকরা তাঁকে উদ্ধার করে প্রথমে বাগানের হাসপাতালে নিয়ে আসেন। পরে খবর পেয়ে বন দপ্তর গিয়ে সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যায়।

এর ঘন্টা দুয়েকের মধ্যেই লক্ষ্মীপাড়ায় ফের একটি চিতাবাঘের হামলার ঘটনা ঘটে। জখম হন অম্বি ছেত্রী নামে এক মহিলা। বাগানের ৭ নম্বর সেকশনে ঘটনাটি ঘটে। তাঁকেও উদ্ধার করে বাগানের হাসপাতাল হয়ে সুলকাপাড়ায় নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। বাগানের শ্রমিকরা জানিয়েছেন, সেখানে একাধিক চিতাবাঘ রয়েছে। এর আগে শাবকও দেখা গিয়েছিল। আগে যেখানে খাঁচা পাতা ছিল এদিন সেই জায়গাটি পরিবর্তন করা হয়েছে।

You might also like!