Country 3 months ago (7)

DD inaguated Amit Shah : দূরদর্শনের নতুন শো 'স্বরাজ - দ্য হোল স্টোরি অফ ইন্ডিয়া'স ফ্রিডম স্ট্র্যাগল' উদ্বোধন করলেন অমিত শাহ

Today new serial in DD inaguated Amit Shah

 

নয়াদিল্লি, ৫ আগস্ট : শুক্রবার নয়াদিল্লিতে দূরদর্শনের মেগা ঐতিহাসিক হিন্দি সিরিয়াল 'স্বরাজ - দ্য হোল স্টোরি অফ ইন্ডিয়া'স ফ্রিডম স্ট্র্যাগল' উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ৭৫-পর্বের সিরিজটি স্বাধীনতা সংগ্রামের গৌরবময় ইতিহাস এবং ভারতীয় ইতিহাসের কম জানা গল্প উপস্থাপন করবে।

এই অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এই স্বরাজ সিরিজের প্রচেষ্টা হল ভারতীয়রা তাদের সংস্কৃতি, মূল্যবোধ এবং প্রাচীন গ্রন্থগুলির জন্য গর্ববোধ করে। তিনি তরুণদের দেশের প্রাচীন সংস্কৃতি ও ইতিহাস নিয়ে গর্ব করার আহ্বান জানান। তিনি বলেন, অন্যান্য দেশের জন্য স্বরাজ কেবলমাত্র স্বশাসন হতে পারে, তবে ভারতের প্রেক্ষাপটে এটি স্বধর্ম, স্বভাষা, স্বপ্নিল সংস্কৃতি এবং স্ব-ইতিহাস। দূরদর্শন এবং অল ইন্ডিয়া রেডিও সত্যিই ভারতের চেতনার প্রতিনিধিত্ব করে। স্বরাজ সিরিয়াল আমাদের এবং আমাদের অতীত সম্পর্কে সমস্ত ধরণের হীনমন্যতা দূর করবে।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, এই সিরিজের মাধ্যমে তরুণরা স্বাধীনতা সংগ্রামে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ সম্পর্কে জানতে পারবে। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের কম জানা গল্প তরুণদের মধ্যে দেশপ্রেমের বোধ জাগিয়ে তুলবে এবং প্রত্যেক ভারতীয়কে তাদের গৌরবময় অতীত নিয়ে গর্বিত করবে।

প্রসঙ্গত, সিরিজটি ১৪ আগস্ট রাত ৯ টা থেকে ১০ টা পর্যন্ত ইংরেজির পাশাপাশি নয়টি ভারতীয় ভাষায় দূরদর্শনে সম্প্রচারিত হবে। এই সিরিয়ালটি অল ইন্ডিয়া রেডিওতেও প্রচার হবে।

You might also like!