Country

1 year ago

Lalu-Nitish both meets Sonia : বিরোধী জোটের সলতে পাকাতে আজ সোনিয়ার সঙ্গে বৈঠকে লালু-নীতীশ

Lalu  Prasad and Nitish Kumar meet Sonia Gandhi
Lalu Prasad and Nitish Kumar meet Sonia Gandhi

 

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর : পরবর্তী লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে কংগ্রেস, বাম এবং বিরোধী আঞ্চলিক দলগুলিকে একজোট করতে এবার পুরোমাত্রায় সক্রিয় হচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। রাজনৈতিক সূত্রে জানা গিয়েছে, বিরোধী জোটের সম্ভাবনাকে আরও শক্তিশালী করতে আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদবকে সঙ্গে নিয়ে আজ দিল্লিতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠকে বসছেন নীতিশ কুমার। আলোচনায় বসতে পারেন আরও কয়েক জন বিরোধী নেতার সঙ্গে।

পাশাপাশি অন্য সূত্রে জানা গিয়েছে, সোনিয়ার সঙ্গে বৈঠকে রাহুলও উপস্থিত থাকুন এমনটাই চেয়েছিলেন নীতীশ কুমার, লালুপ্রসাদদরা । কিন্তু দক্ষিণ ভারতে ‘ভারত জোড়ো যাত্রা’য় সামিল থাকার জন্য তিনি ওই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না। প্রসঙ্গত, ২০১৫ সালে বিহারের বিধানসভা ভোটে আরজেডি আর জেডি(ইউ)-র সঙ্গে কংগ্রেসের ‘মহাজোট’ গঠিত হওয়ার পরে সোনিয়ার সঙ্গে বৈঠক করেছিলেন নীতীশ।

বিজেপিকে ছেড়ে আরজেডি-কংগ্রেস-বাম শিবিরে যোগ দেওয়ার পরে সম্প্রতি দিল্লি এসেছিলেন নীতীশ। রাহুল গান্ধী ছাড়াও সীতারাম ইয়েচুরি, অখিলেশ-সহ বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। তার আগে নীতীশ জানান, তিনি প্রধানমন্ত্রিত্বের দৌড়ে নেই। তাঁর লক্ষ্য হল বিরোধীদের একজোট করে বিজেপিকে হটানো।


You might also like!