Country

2 weeks ago

PM Modi on opposition: দেশে ভালো ও দায়িত্বশীল বিরোধী দল থাকা দরকার : প্রধানমন্ত্রী

PM Narendra Modi (File Picture)
PM Narendra Modi (File Picture)

 

নয়াদিল্লি, ২৪ জুন: জনগণ স্লোগান নয়, কাজ চায়। বিরোধীদের উদ্দেশ্যে এই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে প্রধানমন্ত্রী বলেছেন, দেশে ভালো ও দায়িত্বশীল বিরোধী দল থাকা দরকার। সোমবার থেকে শুরু হয়েছে অষ্টাদশ লোকসভার অধিবেশন। এদিন অধিবেশন শুরু হওয়ার প্রাক্কালে সংসদ চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "দেশবাসী বিরোধী দলের কাছ থেকে ভালো পদক্ষেপ আশা করে। আমি আশা করছি গণতন্ত্রের মর্যাদা রক্ষায় বিরোধী দল দেশের সাধারণ নাগরিকদের প্রত্যাশা পূরণ করবে।"

এরপরই প্রধানমন্ত্রী মোদী বলেছেন, "জনগণ নাটক, ঝামেলা চায় না। মানুষ কাজ চায়, স্লোগান নয়। দেশের একটি ভাল বিরোধী দল দরকার, একটি দায়িত্বশীল বিরোধী দল এবং আমার পূর্ণ বিশ্বাস যে, এই অষ্টাদশ লোকসভায় জয়ী সাংসদরা সাধারণ মানুষের এই প্রত্যাশাগুলি পূরণ করার চেষ্টা করবেন।"

লোকসভার অধিবেশন শুরুর আগের ভাষণে ইন্দিরা গান্ধীর আমলের কংগ্রেস সরকারকেও আক্রমণ করেন মোদী। বলেন, ‘‘৫০ বছর আগে দেশে জরুরি অবস্থা জারি করা হয়েছিল। সেটা দেশের অন্ধকার অধ্যায়। গণতন্ত্রের উপর কালো দাগ। আর কখনও সেই আঁধার নেমে আসবে না এই দেশে।’’ বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, ‘‘এখনও পর্যন্ত বিরোধীরা আমাকে হতাশ করেছে। তবে আশা করছি, সংসদে তারা সুষ্ঠু ভাবে তাদের দায়িত্ব পালন করবে। মানুষ স্লোগান নয়, কাজ চায়।’’


You might also like!