Country

1 week ago

Prime Minister leaves for Russia:রাশিয়ার উদ্দেশ্যে রওনা প্রধানমন্ত্রী, ৩-দিনের এই সফরে যাবেন অস্ট্রিয়াতেও

Prime Minister leaves for Russia
Prime Minister leaves for Russia

 

নয়াদিল্লি, ৮ জুলাই : রাশিয়ার উদ্দেশ্যে রওনা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার সকালে নতুন দিল্লি থেকে রাশিয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী মোদী। ৩-দিনের এই সফরে প্রথমে মোদী যাবেন রাশিয়াতে। সেখানে ২২-তম ভারত-রাশিয়া বার্ষিক সম্মেলনে যোগ দেবেন মোদি। বৈঠক হবে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে।

তারপরেই আগামী ৯ জুলাই অস্ট্রিয়ার উদ্দেশে রওনা দেবেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভ্যান ডের বেলেন ও চ্যান্সেলার কার্ল নেহামেরর সঙ্গেও বৈঠক করবেন মোদী। ৪১ বছরের মধ্যে এটিই হতে চলেছে একজন ভারতীয় প্রধানমন্ত্রীর প্রথম অস্ট্রিয়া সফর। তিনি অস্ট্রিয়া প্রজাতন্ত্রের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করবেন।

সোমবার সকালে বিদেশ সফরে রওনা হওয়ার আগে এক বার্তায় প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, "আমি ২২-তম বার্ষিক শিখর সম্মেলনের জন্য রাশিয়ায় একটি সরকারি সফর শুরু করছি, আগামী তিন দিনের মধ্যে অস্ট্রিয়াতেও নিজের প্রথম সফরে যাব। আমি আমার বন্ধু রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতার সমস্ত দিক পর্যালোচনা ও বিভিন্ন আঞ্চলিক এবং বৈশ্বিক বিষয়ে দৃষ্টিভঙ্গি ভাগ করে নেওয়ার জন্য মুখিয়ে আছি। অস্ট্রিয়ায় আমি রাষ্ট্রপতি আলেকজান্ডার ভ্যান ডার বেলেন এবং চ্যান্সেলর কার্ল নেহামারের সঙ্গে দেখা করার সুযোগ পাব।"

You might also like!