Country

3 weeks ago

Narendra Modi :উত্তর-পূর্বাঞ্চলের সার্বিক উন্নয়নই সরকারের প্রধান অ্যাজেন্ডা : প্ৰধানমন্ত্ৰী

Narendra Modi
Narendra Modi

 

গুয়াহাটি, ৪ ফেব্রুয়ারি  : উত্তর-পূর্বাঞ্চলের সার্বিক উন্নয়নই সরকারের প্রধান অ্যাজেন্ডা। উত্তর-পূর্বাঞ্চলের উন্নয়ন ছাড়া দেশ এগিয়ে যেতে পারবে না। গুয়াহাটির খানাপাড়ায় পশু চিকিৎসা মহাবিদ্যালয় ময়দানে সমাবেশ মঞ্চ থেকে ভার্চুয়ালি মোট ১১,৬০০ কোটি টাকার ১০টি প্ৰকল্পের শিলান্যাস এবং কয়েকটি প্রকল্পের উদ্বোধন করে প্রদত্ত ভাষণে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্ৰায় দু লক্ষাধিক জনতার সামনে প্রদত্ত উদাত্ত ভাষণে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর যাঁরা বছরের পর বছর ক্ষমতায় ছিল, দুৰ্ভাগ্যবশত তাঁরা দেশের পবিত্র উপাসনালয়ের গুরুত্ব বুঝতে পারেনি। তিনি বলেন, ‘আমাদের তীর্থস্থান, মন্দির, বিশ্বাসের স্থানগুলো শুধু দেখার জায়গা নয়, এগুলো আমাদের হাজার বছরের সভ্যতার নিদর্শন। রাজনৈতিক সুবিধার জন্য তাঁরা নিজেদের সংস্কৃতি ও ইতিহাস নিয়ে লজ্জাজনক ধারা বজায় রেখেছিল। এটা অতীতের জন্য লজ্জিত করার একটি প্রবণতা হয়ে উঠেছিল। কোনও দেশই তার অতীত ভুলে শিকড় কেটে উন্নয়ন করতে পারে না। প্ৰকৃত ইতিহাসকে অবহেলা করে কোনও দেশ উন্নতি করতে পারে না। তবে গত দশ বছরে দেশের পরিস্থিতি পাল্টেছে,’ অনুষ্ঠানে বলেছেন প্রধানমন্ত্রী।

মোদী বলেন, অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন এবং রামলালার প্রাণ প্রতিষ্ঠার পর গত ১২ দিনে প্রায় ২৪ লক্ষ পুণ্যার্থী প্রভু শ্রীরামের দর্শন লাভ করেছেন। পর্যটন ক্ষেত্রের উন্নয়ন হয়েছে। অসমেও মা কামাখ্যা দর্শনে অসংখ্য পর্যটক ও পুণ্যার্থীর আগমন ঘটবে। আগামীদিনে অসম দেশের অন্যতম প্রধান পর্যটন ভূমি হয়ে উঠবে। আর্থিকভাবে লাভান্বিত হবেন এখানকার মানুষ।

প্ৰধানমন্ত্ৰী বলেন, অসমে বিজেপি সরকারের আগে মাত্র ছয়টি মেডিক্যাল কলেজ ছিল। বর্তমানে ১২টি মেডিক্যাল কলেজ হয়েয়েছে। উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে অসম আজ ক্যানসার চিকিৎসার একটি প্রধান কেন্দ্র হয়ে উঠছে।

You might also like!