Country

1 week ago

BJP:ফলপ্রকাশের পরবর্তী জমকালো পরিকল্পনা বিজেপি শিবিরে

The BJP camp has grand plans for the post-result release
The BJP camp has grand plans for the post-result release

 

নয়াদিল্লি, ৩ জুন : ভোট শেষ হওয়ার পর যে'কটি বুথফেরত সমীক্ষা প্রকাশ করা হয়েছে তার প্রায় সব ক’টিতেই বলা হয়েছে যে, এনডিএ বিপুল পরিমাণ আসন পেয়ে জিতছে। বিজেপি একক দল হিসেবেও সব থেকে বড় জয়ের দিকে এগোচ্ছে। এই অবস্থায় শুধু নরেন্দ্র মোদীর শপথ গ্রহণের পরিকল্পনা নয়, ভোটের ফলপ্রকাশের পর কীভাবে তা উদযাপন করা হবে, সেই কথাও ভাবা হয়ে গেছে গেরুয়া বাহিনীর!

তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন, তার পরিকল্পনা করে ফেলেছে বিজেপি শিবির! দলের নেতা, কর্মী এবং সমর্থকদের চোখে-মুখে আত্মবিশ্বাস ঝরে পড়ছে।

গেরুয়া শিবির ইতিমধ্যে বুথফেরত সমীক্ষার 'ভবিষ্যদ্বাণী' মেনে নিয়ে নিজেদের যাবতীয় পরিকল্পনা তৈরি করে রেখেছে। চলতি সপ্তাহের শেষেই তারা একটি বড় রাজনৈতিক অনুষ্ঠান করতে চলেছে বলে সূত্রের খবর।

নরেন্দ্র মোদীর শপথগ্রহণের পুরো পরিকল্পনা করে ফেলেছে গেরুয়া শিবির। কানাঘুষো শোনা যাচ্ছে, এবার রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত বিস্তৃত 'কর্তব্য পথ'-এ খোলা মঞ্চ করা হবে। সেখান থেকেই শপথ নেবেন মোদী। আগামী ৯ জুন এই শপথগ্রহণ অনুষ্ঠান হতে পারে।

সূত্রের খবর, সপ্তাহের শেষেই বিজেপি আলাদা করে এক রাজকীয় অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে। তার জন্য ইতিমধ্যে ডাকা হয়েছে প্রায় ২২ লক্ষ টাকার টেন্ডারও।

গত ২৮ মে এই টেন্ডার ডাকা হয়েছে রাষ্ট্রপতি ভবন ফুল এবং অন্যান্য উপকরণ দিয়ে সাজানোর জন্য। সোমবার থেকে সেই কাজ চালু হওয়ার কথা। আগামী পাঁচ দিনের মধ্যে তা শেষ করতে হবে। পাশাপাশি বিজেপি একই দিনে 'ভারত মান্ডপম' বা 'কর্তব্যপথ'-এ নিজেদের অনুষ্ঠান করতে উদ্যোগী হয়েছে।

যে অনুষ্ঠানের পরিকল্পনা নেওয়া হয়েছে তাতে ভারতীয় সংস্কৃতি তুলে ধরার জন্য আলো ও ধ্বণি প্রদর্শনী করা হতে পারে। একই সঙ্গে ৮,০০০ থেকে ১০,০০০ লোক আমন্ত্রণ করা হতে পারে যার মধ্যে বিদেশের রাজনৈতিক ব্যক্তিত্বরাও থাকবেন। যদিও স্বাভাবিকভাবেই এখনও এই অনুষ্ঠানের কোনও সরকারি ঘোষণা হয়নি।


You might also like!