Country

2 weeks ago

Election Commission : শাহ-নাড্ডার কপ্টারেও তল্লাশি! বিরোধীদের টার্গেট করার অভিযোগ নিয়ে মুখ খুলল কমিশন

Amit Shah (File Picture)
Amit Shah (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ইচ্ছাকৃতভাবে বিরোধী নেতাদের হেনস্থা করতেই মল্লিকার্জুন খাড়গের কপ্টারে তল্লাশি? রাহুল গান্ধীর পর কংগ্রেস সভাপতির হেলিকপ্টারের তল্লাশি নিয়ে সরব হয়েছিল বিরোধী শিবির। এই নিয়ে এবার মুখ খুলল নির্বাচন কমিশন। জানানো হল, অমিত শাহের চপারেও চলেছে তল্লাশি।

বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিক বলেন, 'এটা রুটিন প্রক্রিয়া। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং BJP সভাপতি জে পি নাড্ডার কপ্টারেও তল্লাশি চালানো হয়েছে।'

বিহারে নির্বাচনী জনসভায় অংশ নিতে পৌঁছন মল্লিকার্জুন খাড়গে। সমস্তিপুরে তাঁর হেলিকপ্টারে তল্লাশি চালানো হয় কমিশনের পক্ষ থেকে। এই ঘটনায় তীব্র প্রতিবাদ করতে শুরু করে কংগ্রেস। নানা বিতর্কের মাঝে এই নিয়ে মুখ খুলল কমিশন। বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিকের পক্ষ থেকে একিট সোশ্যাল মিডিয়া পোস্ট করে বিষয়টি স্পষ্ট করা হয়।

তিনি লেখেন, 'কেবলমাত্র একটি জাতীয় দলের শীর্ষনেতার হেলিকপ্টারে তল্লাশি চালানোর অভিযোগ মিথ্যা।' মল্লিকার্জুন খাড়গে কিংবা কংগ্রেসের নাম না করেই বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিক লেখেন, 'গত মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং BJP-র সর্বভারতীয় সভাপতির হেলিকপ্টারেও তল্লাশি চালানো হয়েছে বিহারেই।' তাঁর সংযোজন, 'ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিউরিটি দ্বারা নির্দেশিত SOP অনুসরণ করেই নির্বাচনী প্রচারে ব্যবহৃত হেলিকপ্টারগুলির তল্লাশি চালানো হচ্ছে। গত ২৪ এপ্রিল বিহারের ভাগলপুরে জে পি নাড্ডা এবং ২১ এপ্রিল কাটিহারে অমিত শাহের হেলিকপ্টারে তল্লাশি চালানো হয়।'

মল্লিকার্জুন খাড়গের হেলিকপ্টারে তল্লাশির ঘটনায় বিহারের কংগ্রেস মুখপাত্র রাজেশ রাঠোর বলেন, 'নির্বাচন কমিশন বেছে বেছে বিরোধী নেতাদের টার্গেট করছে। NDA-র নেতাদের ছাড় দেওয়া হচ্ছে।' এই অভিযোগ নিয়েই এবার মুখ খুলল নির্বাচন কমিশন।

বিহার কংগ্রেসের মুখপাত্র রাজেশ রাঠোরের দাবি, 'সমস্তিপুরে খাড়গের হেলিকপ্টারে তল্লাশি চালানোর জন্য হাজির ছিলেন খোদ বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিক। শাসকদলের নেতারা ইচ্ছামতো বিনা বাধায় ঘুরে বেড়াচ্ছেন। অথচ বিরোধীদের প্রথম সারির নেতাদের চপারে তল্লাশি চালানো হচ্ছে। নির্বাচন কমিশনকে স্পষ্ট করে বলতে হবে, এই ধরনের তল্লাশি শাসক শিবিরের নেতাদের উপরও চালানো হবে তো। কমিশনের উচিত কার কার চপারে তল্লাশি চালানো হয়েছে, সেটা প্রকাশ্যে আনা।' এরপরই বিহারের মুখ্য নির্বাচনী আধিকারিকের পক্ষ থেকে একটি স্পষ্ট বিবৃতি দিয়ে সোশ্যাল মিডিয়া পোস্ট করা হয়। উল্লেখ্য, এর আগে রাহুল গান্ধী, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চপারেও তল্লাশি চালানোর অভিযো উঠেছে।

You might also like!