Country

1 week ago

S Jaishankar: বিদেশ মন্ত্রকের দায়িত্বভার নিলেন এস জয়শঙ্কর, বললেন এই দায়িত্ব বড়ই সম্মানের

S Jaishankar (File Picture)
S Jaishankar (File Picture)

 

নয়াদিল্লি, ১১ জুন: ভারতের বিদেশ মন্ত্রকের দায়িত্বভার গ্রহণ করলেন ডঃ এস জয়শঙ্কর। মঙ্গলবার সকালে সাউথ ব্লকে এসে বিদেশমন্ত্রী হিসেবে নিজের দায়িত্বভার গ্রহণ করেছেন এস জয়শঙ্কর। বিদেশ মন্ত্রকের দায়িত্বভার গ্রহণ করার প্রাক্কালে এদিন সকালে জয়শঙ্কর বলেছেন, "বিদেশ মন্ত্রকের দায়িত্ব নেওয়া বড়ই সম্মানের। গত মেয়াদে এই মন্ত্রক অসাধারণভাবে কাজ করেছে। আমরা জি-২০-র সভাপতিত্ব করেছি।"

বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর আরও বলেছেন, "একসঙ্গে, আমরা অত্যন্ত আত্মবিশ্বাসী যে আমরা 'বিশ্ববন্ধু' হিসাবে অবস্থান করব, এমন একটি দেশ যা খুব অশান্ত বিশ্বে, বিভক্ত বিশ্বে, দ্বন্দ্ব এবং উত্তেজনার বিশ্বে বন্ধু। এটি আসলে আমাদের এমন একটি দেশ হিসাবে অবস্থান করবে যা অনেকের দ্বারা বিশ্বস্ত, যার প্রতিপত্তি এবং প্রভাব, যাদের স্বার্থ উন্নত হবে।"

আগামী ৫ বছরের জন্য পাকিস্তান চিনের সঙ্গে ভারতের সম্পর্কের বিষয়ে এস জয়শঙ্কর বলেছেন, "যে কোন দেশে এবং বিশেষ করে একটি গণতন্ত্রে, একটি সরকারের জন্য পরপর তিনবার নির্বাচিত হওয়া একটি খুব বড় ব্যাপার। তাই বিশ্ব অবশ্যই অনুভব করবে যে, এখন ভারতে অনেক রাজনৈতিক স্থিতিশীলতা রয়েছে... যতদূর পাকিস্তান এবং চিনের বিষয় সে সব দেশের সঙ্গে সম্পর্ক আলাদা, এবং চিনের বিষয়ে আমাদের দৃষ্টিভঙ্গিও আলাদা, সীমান্ত সমস্যার সমাধান খুঁজতে হবে এবং পাকিস্তানের সাথে আমরা বছরের পর বছর পুরনো আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদের সমাধান খুঁজতে চাই।"


You might also like!