Country

1 week ago

9 Trekkers died in Uttrakhand: উত্তরাখণ্ডের সহস্ত্রতালে উদ্ধারকাজ সমাপ্ত, নিহত পর্বতারোহীর সংখ্যা বেড়ে ৯

9 Trekkers died in Uttrakhand
9 Trekkers died in Uttrakhand

 

উত্তরকাশি, ৬ জুন: উত্তরাখণ্ডের উত্তরকাশি জেলায় সহস্রতালে ট্রেকিংয়ে গিয়ে খারাপ আবহাওয়ার কারণে পথ হারিয়ে ৯ জন পর্বতারোহীর মৃত্যু হয়েছে। এরা অধিকাংশই কর্ণাটকের বাসিন্দা। ২২ জন ওই দলে ছিলেন। ১৩ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের নিরাপদে রাজ্যে ফিরিয়ে আনার জন্য কর্ণাটক সরকার উদ্যোগী হয়েছে।

উত্তরাখণ্ডে ট্রেকিং করতে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ২২ জনের একটি দল। দু’দিন ধরে তল্লাশি অভিযানে অবশেষে ১৩ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে প্রশাসন সূত্রে খবর, ওই দলের ৯ জনের মৃত্যু হয়েছে। উত্তরাখণ্ড পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার তল্লাশি অভিযান সমাপ্ত হয়েছে। ১৩ জন পর্বতারোহীকে বুধবারই উদ্ধার করা হয়, মোট ৯ জনের মৃত্যু হয়েছে। ৮ জনকে উদ্ধার করে দেহরাদূনে পাঠানো হয়েছে। আরও ৫ জনকে বৃহস্পতিবার দেহরাদূনে পাঠানো হয়। ময়নাতদন্তের জন্য মৃতদেহগুলি উত্তরকাশি জেলা হাসপাতালে পাঠানো হয়।

গত ২৯ মে উত্তরাখণ্ডের উত্তরকাশি-টিহরী সীমানায় সহস্ত্র তাল অভিযানে গিয়েছিলেন ২২ জন। পাহাড়ের ১৫ হাজার ফুট উচ্চতায় ওঠার পর নিখোঁজ হয়ে গিয়েছিল দলটি। সেই দলে কর্নাটকের ১৮ জন ছিলেন। এক জন মহারাষ্ট্রের এবং তিন জন গাইড ছিলেন। ৭ জুন তাঁদের ফেরার কথা ছিল। কিন্তু, খারাপ আবহাওয়ার কারণে তাঁরা হারিয়ে যান।

You might also like!