Country 3 months ago (5)

Rajnath singh meet Tanjinia defence minister: দিল্লিতে তানজানিয়ার প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠক রাজনাথের, দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা

Rajnath singh meet Tanjinia defence minister

 

নয়াদিল্লি, ২৬ আগস্ট: প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং শুক্রবার দুপুরে নতুন দিল্লিতে তানজানিয়ার প্রতিরক্ষা মন্ত্রী ডাঃ স্টারগোমেনা লরেন্স ট্যাক্সের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। মূলত প্রতিরক্ষা সম্পর্কিত বিষয়েই উভয়ের মধ্যে আলোচনা হয়েছে বলে মনে করা হচ্ছে। আলোচনা হতে পারে ভারত ও তানজিনিয়ার মধ্যে দ্বিপাক্ষিক নানা বিষয়েও।

এদিন সকালে দিল্লিতে জাতীয় যুদ্ধ স্মারকে গিয়ে বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তানজানিয়ার প্রতিরক্ষা মন্ত্রী ডাঃ স্টারগোমেনা লরেন্স ট্যাক্স। এরপর সাউথ ব্লকে তানজিনিয়ার প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন, সেই সময় উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধানরা। সাউথ ব্লকে গার্ড অফ অনারে অভিবাদন জানানো হয় তানজিনিয়ার প্রতিরক্ষা মন্ত্রীকে। এরপরই তানজিনিয়ার প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন রাজনাথ সিং। উভয় নেতা দু''দেশের মধ্যে প্রতিরক্ষা ক্ষেত্রে সহযোগিতা খতিয়ে দেখার পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতির সুযোগ সম্ভাবনাও পর্যালোচনা করে দেখেছেন বলে মনে করা হচ্ছে।

You might also like!