Country

2 weeks ago

Rahul Gandhi met Hathras victim:হাথরাসের ঘটনায় রাজনীতি করতে নারাজ রাহুল, ক্ষতিপূরণে জোর দিতে আহ্বান কংগ্রেস নেতার

Rahul Gandhi met Hathras victim
Rahul Gandhi met Hathras victim

 

হাথরাস, ৫ জুলাই : উত্তর প্রদেশের হাথরাসে পদপিষ্ট হয়ে বিপুল সংখ্যক মানুষের মৃত্যুর ঘটনা নিয়ে রাজনীতি করতে নারাজ লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তবে, উত্তর প্রদেশ সরকার তথা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে ক্ষতিপূরণে জোর দিতে আহ্বান জানিয়েছেন কংগ্রেস নেতা। হাথরাসের ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে প্রাণহানির ঘটনায় যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন সেই শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে শুক্রবার সকালে দেখা করেন রাহুল গান্ধী। শোনেন তাঁদের কষ্টের কথা।

পরে রাহুল গান্ধী বলেছেন, "অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অনেক মানুষ মারা গেছে, আমি রাজনীতি করতে চাই না। সিস্টেমে ঘাটতি রয়েছে... আমি মনে করি তাদের আরও বেশি ক্ষতিপূরণ পাওয়া উচিত, কারণ তাঁরা খুবই দরিদ্র পরিবার। আমি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে আন্তরিকভাবে ক্ষতিপূরণ দেওয়ার জন্য অনুরোধ করছি... যত তাড়াতাড়ি সম্ভব আরও ক্ষতিপূরণ দেওয়া উচিত... পরিবারের সদস্যরা বলেছে, পুলিশের ব্যবস্থা যথেষ্ট ছিল না।"

রাহুল গান্ধী আরও বলেছেন, "এটি খুবই দুঃখজনক ঘটনা। গুরুত্বপূর্ণ বিষয়টি হল সর্বাধিক ক্ষতিপূরণ দেওয়া উচিত, কারণ তাঁরা দরিদ্র পরিবার। ক্ষতিপূরণ দিতে দেরি হলে তা কারও উপকারে আসবে না। নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে আমার ব্যক্তিগত আলাপ হয়েছে এবং তারা আমাকে বলেছে, সেখানে কোনও পুলিশি ব্যবস্থা নেই। তাঁরা স্তব্ধ এবং আমি তাঁদের অবস্থা বুঝতে চেয়েছিলাম।"

You might also like!