Country

1 week ago

Rahul Gandhi: মানহানির মামলা থেকে স্বস্তি পেলেন রাহুল!

Rahul got relief from the defamation case!
Rahul got relief from the defamation case!

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ লোকসভা নির্বাচনে ভালো ফল করেছে কংগ্রেস। আর এবার আদালত থেকেও খুশির খবর পেলেন রাহুল। কংগ্রেস সাংসদ এবার বেঙ্গালুরুর বিশেষ আদালতে মানহানির মামলার থেকে জামিন পেলেন। কর্নাটকের উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের ভাই ডিকে সুরেশের দেওয়া বন্ডে জামিন পেলেন রাহুল।

তবে ঠিক কি অভিযোগ ছিল কংগ্রেসের প্রাক্তন সভাপতির বিরুদ্ধে? সময়টা ২০২৩ সালের মে মাস, সেই সময় কর্ণাটকের বিধানসভা নির্বাচনের আগে রাহুল অভিযোগ এনেছিলেন, সরকারি কাজের জন্য নাকি সেসময় ক্ষমতায় থাকা বিজেপি সরকার ৪০ শতাংশ হারে কমিশন নিত। বাসবরাজ বোম্বাইয়ের সরকারকে ৪০ শতাংশের সরকার বলে কটাক্ষও করেন রাহুল। কংগ্রেস নেতার এই দাবির বিরুদ্ধেই আদালতে যান কর্নাটকে বিজেপির সাধারণ সম্পাদক কেশব প্রসাদ।

ওই মামলাতেই শুক্রবার রাহুলকে বেঙ্গালুরুর বিশেষ আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। হাজিরা দিতেই রাহুলকে জামিন দিল কর্নাটকের ওই নিম্ন আদালত। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩০ জুলাই। 

রাহুল গান্ধীর পাশাপাশি কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বিরুদ্ধেও মামলা করেছিল বিজেপি। তবে ওই দুই নেতা এদিন অতিরিক্ত প্রধান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দিয়েছিলেন গত ১ জুন। সেদিনই মামলায় জামিন মঞ্জুর করা হয়।

You might also like!