Country

3 weeks ago

Rabri Devi: জামিন পেলেন রাবড়ি দেবী! সঙ্গে দুই কন্যা

Rabri Devi got bail! With two daughters
Rabri Devi got bail! With two daughters

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রাবড়ি দেবীর অন্তর্বর্তী জামিন মিলল। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রেলের জমির বিনিময়ে চাকরি দেওয়ার মামলায় জামিন পেলেন। দিল্লি আদালত তাঁর দুই কন্যা মিসা ভারতী ও হেমা যাদবকেও জামিন দিয়েছে।

লালুপ্রসাদ যাদবের পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে জমির বিনিময়ে চাকরি দেওয়ার মামলায় নোটিস জারি করে ইডি। তদন্তকারী সংস্থার নোটিসে রাবড়ি দেবী ও তাঁর দুই কন্যা ছাড়াও অমিত কাটওয়াল ও হৃদ্যানন্দ চৌধুরির নাম ছিল। রাবড়ি ও তাঁর দুই কন্যাকে ইডির চার্জশিটের ভিত্তিতেই দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্টে তলব করা হয়। তাঁদের হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল শুক্রবারই। জামিনের আবেদনের উত্তর দিতে বেশ কিছুটা সময় লাগবে তাদের এমনটাই জানানো হয় শুনানির সময় ইডির তরফে। এই সওয়ালের উত্তরে আদালতের মত, মামলায় এখনও গ্রেপ্তার করা হয়নি অভিযুক্তদের। তাই ইডির জবাব অবশ্যই প্রয়োজন। তার পরেই জামিনের আবেদন করেন লালুপত্নীর আইনজীবী। আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচ অভিযুক্তের জামিন মঞ্জুর করেন বিচারক বিশাল গোগনে। ওইদিনই এই মামলায় পরবর্তী শুনানি হওয়ার কথা আছে।

উল্লেখ্য, ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত রেলমন্ত্রী ছিলেন লালু। সেই সময় তিনি জমির বিনিময়ে রেলে চাকরি দিতেন, অভিযোগ এমনই। ২০২২ সালের ১৮ মে সিবিআই একটি মামলা দায়ের করে। সেই মামলায় দাবি করা হয়, এক বেসরকারি সংস্থার নামে সম্পত্তি কিনে তার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছিল। পরে সেই সম্পত্তি বাজারদরের থেকে কমে কিনে নিয়েছিলেন লালুর পরিবারের সদস্যরা। সেই মামলাতেই চার্জশিট পেশ করে ইডি। দিল্লির রাউস অ্যাভেনিউ আদালতে চলছে এই মামলার বিচার।

You might also like!