Country

1 week ago

Lok Sabha 2024: ৮ জুন শপথ নেবেন প্রধানমন্ত্রী! আজই এনডিএ সঙ্গীদের সমর্থন প্রার্থনা বিজেপির

Prime Minister will take oath on June 8
Prime Minister will take oath on June 8

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথের পরিকল্পনা সেরে ফেলেছেন। সব ঠিকঠাক থাকলে আগামী ৮ জুন রাষ্ট্রপতি ভবনে শপথ নেবেন মোদি। প্রথমে শোনা যাচ্ছিল, এবার রাষ্ট্রপতি ভবনের বাইরে খোলা আকাশে শপথ নিতে চান প্রধানমন্ত্রী। তবে শেষ পর্যন্ত তিনি রাষ্ট্রপতি ভবনেই শপথ নেবেন বলে খবর।

এবার প্রধানমন্ত্রী হলেই দিল্লির মসনদে থাকার নিরিখে ইন্দিরা গান্ধীর রেকর্ড ভাঙবেন মোদি। বিজেপি সূত্রের খবর সব ঠিক থাকলে ৮ জুন প্রধানমন্ত্রী হিসাবে তৃতীয় বার শপথ নেবেন নরেন্দ্র মোদি। সেদিন মেগা সেলিব্রেশনের আয়োজন করতে চলেছে বিজেপি। প্রথমে শোনা যাচ্ছিল রাষ্ট্রপতি ভবনে শপথ না নিয়ে খোলা আকাশের নিচে কর্তব্য পথে শপথ নিতে চান মোদি। কিন্তু পরে জানা গিয়েছে রাষ্ট্রপতি ভবনেই শপথের প্রস্তুতি শুরু হয়েছে। রাষ্ট্রপতি ভবন সুসজ্জিত করার জন্য টেন্ডারও ডাকা হয়েছে। সাজসজ্জার কাজের জন্য আজ থেকে রাষ্ট্রপতি ভবন বন্ধ রাখা হবে।

এদিকে এনডিএ’র অন্দরে সরকার গড়ার তোড়জোড় শুরু হয়েছে। আসলে ক্ষমতায় ফিরলেও বিজেপির এবার ভালো শক্তিক্ষয় হয়েছে। এমনকী একক সংখ্যাগরিষ্ঠতা থেকেও অনেক দূরে গেরুয়া শিবির। বিজেপির সরকার গড়ার চাবি যাঁদের হাতে সেই চন্দ্রবাবু নায়ডু এবং নীতীশ কুমারের সঙ্গে আবার যোগাযোগ করেছে বিরোধী শিবিরও। যার ফলে এবার শরিকদের বাড়তি গুরুত্ব দিতে হচ্ছে বিজেপিকে। যদিও বিজেপি তাতে বিচলিত নয়। গেরুয়া শিবির নিশ্চিত, সরকার গড়তে বিশেষ সমস্যা হবে না।

ইতিমধ্যেই দিল্লিতে এনডিএর বৈঠক ডাকা হয়েছে। তাতে নীতীশ কুমার এবং চন্দরবাবু নায়ডুরও থাকার কথা। সব ঠিক থাকলে আজই শরিকদের কাছ থেকে সমর্থন পত্র জমা নেবে বিজেপি। গেরুয়া শিবির ঢিলেমি চাইছে না। দ্রুত প্রধানমন্ত্রী পদে বসতে চাইছেন মোদি। অকারণ ঢিলেমিতে আবার হীতে বিপরীত হতে পারে।

You might also like!