Country

1 week ago

Droupadi Murmu:কাঠুয়ায় পাঁচ জওয়ানের বলিদানে ব্যথিত রাষ্ট্রপতি, আহতদের আরোগ্য কামনায় প্রার্থনা

President saddened by the sacrifice of five jawans in Kathua,
President saddened by the sacrifice of five jawans in Kathua,

 

নয়াদিল্লি, ৯ জুলাই : জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় পাঁচজন জওয়ানের বলিদান ব্যথিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি মঙ্গলবার এক বার্তায় দুঃখপ্রকাশ করে জানিয়েছেন, "জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলায় সেনা জওয়ানদের কনভয়ে সন্ত্রাসী হামলা একটি কাপুরুষোচিত কাজ, যা তীব্র নিন্দা ও দৃঢ় পাল্টা ব্যবস্থার দাবি রাখে। আমার সহানুভূতি সেই সাহসীদের পরিবারের পাশে, যারা সন্ত্রাসের বিরুদ্ধে চলমান লড়াইয়ে নিজেদের জীবন উৎসর্গ করেছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।”

জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার বিল্লাওয়ার অঞ্চলে সেনাবাহিনীর গাড়িতে জঙ্গি হামলায় পাঁচ জওয়ান শহীদ হয়েছেন। আহত আরও ৮ জন। তাদের বিলাওয়ার স্বাস্থ্যকেন্দ্র থেকে পাঠানকোটের সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। জানা গেছে, মাচেদি এলাকায় সোমবার বিকেলে রুটিন মাফিক টহল দেওয়ার সময় পাহাড়ের ওপর থেকে সেনার গাড়ি লক্ষ্য করে সন্ত্রাসবাদীরা গুলিবর্ষণ শুরু করে। ছোঁড়া হয় গ্রেনেড। ঘটনাস্থলেই চার জওয়ান প্রাণ হারান। পরে হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়। সেনার পক্ষ থেকে পালটা গুলি চালনা শুরু হলে জঙ্গিরা কাছের জঙ্গলের মধ্যে লুকিয়ে পড়ে। হামলাকারীদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান।

বিল্লাওয়ারের অতিরিক্ত জেলা প্রশাসক, বিনয় খোসলা বলেছেন, "গতকাল একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছিল, সেই হামলায় ৫ জন সেনা জওয়ান মারা যান। এর জন্য দায়ী সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ৮ জন আহত সৈন্যকে বিল্লাওয়ার হাসপাতালে আনা হয়েছে।"

You might also like!