Country

1 week ago

President, PM on Unnao accident:উন্নাও-এ দুর্ঘটনায় ব্যথিত রাষ্ট্রপতি, শোকপ্রকাশ করে অর্থ সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর

President, PM on Unnao accident
President, PM on Unnao accident

 

নয়াদিল্লি, ১০ জুলাই : উত্তর প্রদেশের উন্নাও জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রধানমন্ত্রী মোদী মৃতদের পরিবারপিছু আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন। এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও।

বিহার থেকে দিল্লি অভিমুখে যাচ্ছিল দূরপাল্লার ডাবল ডেকার একটি বাস, বুধবার সকাল ৫.১৫ মিনিট নাগাদ উন্নাও জেলার বেহতামুজাওয়ার থানা এলাকায় আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়ের ওপর দুর্ঘটনার কবলে পড়ে ওই বাসটি। উন্নাও-এর জেলাশাসক গৌরাঙ্গ রাঠি বলেছেন, "বুধবার সকাল ৫.১৫ মিনিট নাগাদ বিহারের মোতিহারি থেকে আসা একটি বেসরকারি ও দুধের ট্যাঙ্কারের মধ্যে সংঘর্ষ হয়। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১৮ জনের ও ১৯ জন আহত হয়েছেন। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বাসটি অত্যন্ত দ্রুত গতিতে থাকার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে।"

এই দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শোকবার্তায় জানিয়েছেন, অত্যন্ত দুঃখজনক। প্রধানমন্ত্রী মোদী এই মুহূর্তে অস্ট্রিয়ার ভিয়েনাতে রয়েছেন। এই দুর্ঘটনার খবর পেয়ে সেখান থেকেই দুঃখপ্রকাশ করেছেন তিনি। প্রধানমন্ত্রীর দফতর (পিএমও) থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী মোদী উন্নাও-এ দুর্ঘটনায় প্রত্যেক মৃতের আত্মীয়দের জন্য প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা।

You might also like!