Country

1 year ago

Draupadi Murmu : আগামীকাল ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর কর্ণাটক সফরে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

Draupadi Murmu
Draupadi Murmu

 


নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: আগামীকাল ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর কর্ণাটক সফরে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি হিসেবে এটিই হবে তাঁর প্রথম কোনো রাজ্যে সফর।

রাষ্ট্রপতি মুর্মু ২৬ সেপ্টেম্বর মহীশূরের চামুন্ডি পাহাড়ে অবস্থিত চামুন্ডেশ্বরী মন্দিরে প্রার্থনার মাধ্যমে দশ দিনব্যাপী মহীশূর দশেরা উৎসবের উদ্বোধন করবেন। রবিবার রাষ্ট্রপতি ভবন থেকে এক বিজ্ঞপ্তিতে এখবর জানানো হয়েছে। একই দিনে, তিনি হুবলিতে হুবলি-ধারওয়াদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন আয়োজিত 'পাউরা সম্মান' অনুষ্ঠানেও যোগ দেবেন। তিনি ধারওয়াদে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি ধারওয়াদের নতুন ক্যাম্পাসও উদ্বোধন করবেন।

পরদিন ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপতি বেঙ্গালুরুতে হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেডের ইন্টিগ্রেটেড ক্রায়োজেনিক ইঞ্জিন উত্পাদন সুবিধার উদ্বোধন করবেন। সেই উপলক্ষে, তিনি ভার্চুয়াল জোনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজি (দক্ষিণ অঞ্চল) এর ভিত্তিপ্রস্তরও স্থাপন করবেন। একই দিনে, রাষ্ট্রপতি সেন্ট জোসেফ বিশ্ববিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন এবং বেঙ্গালুরুতে তাঁর সম্মানে কর্ণাটক সরকার আয়োজিত একটি নাগরিক সংবর্ধনায়ও যোগ দেবেন। রাষ্ট্রপতি ২৮ সেপ্টেম্বর তিনি নয়াদিল্লিতে ফিরবেন।

You might also like!