Country

2 weeks ago

Post-poll violence::ভোট-পরবর্তী হিংসা : নাড্ডার কাছে রিপোর্ট জমা দিল তথ্যানুসন্ধানী দল

Fact-finding team submits report to Nadda
Fact-finding team submits report to Nadda

 

নয়াদিল্লি  –: লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হতেই ভোট-পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছিল পশ্চিমবঙ্গ। বিভিন্ন জেলায় আক্রান্ত হন বিরোধীরা, বিশেষ করে আক্রান্ত হয় বিজেপি। এখনও অনেক বিজেপি কর্মী বাড়িতেই ফিরতে পারেননি। ভোট-পরবর্তী হিংসা খতিয়ে পশ্চিমবঙ্গে আসনে বিজেপির ৪-সদস্যের তথ্যানুসন্ধানী দল। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের অধীনে ৪-সদস্যের প্রতিনিধি দল পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা ঘুরে দেখেন।

এই তথ্যানুসন্ধানী দলের বাকি ৩ জন হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ, উত্তর প্রদেশের প্রাক্তন ডিজিপি এবং বিজেপির রাজ্যসভার সাংসদ ব্রিজ লাল এবং বিজেপির রাজ্যসভার সাংসদ কবিতা পতিদার। ভোট-পরবর্তী হিংসা পরিস্থিতি খতিয়ে দেখার পর শুক্রবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডার কাছে রিপোর্ট জমা দিয়েছে ফ্যাক্ট ফাইন্ডিং টিম।

বিপ্লব দেব বলেন, "পশ্চিমবঙ্গে 'জঙ্গলরাজ' তৈরি হয়েছে। প্রায় ৬০০০ বিজেপি কর্মী নিজেদের বাড়িতে যেতে পারছেন না...কর্মীদের জমি লুট করা হয়েছে এবং তাদের বাড়িঘর ভেঙে ফেলা হয়েছে... একটি অগণতান্ত্রিক ব্যবস্থা সমগ্র রাজ্যে প্রতিষ্ঠিত হয়েছে...সংবিধানের কপি সংসদে নিয়ে যাওয়ার পরিবর্তে বিরোধী জোটের নেতাদের পশ্চিমবঙ্গ সফর করা উচিত এবং আক্রান্তদের বিচার করা উচিত।"

You might also like!