Country 3 months ago (9)

On Independence day speech of Narendra Modi : 'দেশের ক্ষতি করছে ভাই-ভাতিজাতন্ত্র, ফেরত দিতে হবে লুটের টাকা', কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদীর

On Independence day speech of PM Modi

 

নয়াদিল্লি, ১৫ আগস্ট : সোমবার লালকেল্লার প্রাচীর থেকে পরিবারতন্ত্রকে কড়া ভাষায় বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাধীনতা দিবসের ভাষণেও তাঁর নিশানায় ভাই-ভাতিজাতন্ত্র। মোদীর কথায়, “ভাই-ভাতিজাতন্ত্রে দেশের মঙ্গল হয় না।” একইসঙ্গে দুর্নীতি নিয়েও কড়া বার্তা দিলেন তিনি।

সোমবার সকাল ৭টা ৩৩ মিনিটে লালকেল্লায় ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী। ভাষণের শেষলগ্নে পরিবারতন্ত্র, স্বজনপোষণ এবং দুর্নীতি নিয়ে কড়া বার্তা দিলেন তিনি। প্রধানমন্ত্রীর সাফ বার্তা, “বর্তমানে দেশ দু’টি বড় চ্যালেঞ্জের সম্মুখীন। এক, পরিবারতন্ত্র। দুই, দুর্নীতি। এই দুইয়ের বিরুদ্ধেই সচেতনতা বাড়াতে হবে। দেশের প্রতিষ্ঠানগুলিকে স্বজনপোষণ এবং দুর্নীতি মুক্ত করতে হবে।”

এদিন প্রধানমন্ত্রী মনে করিয়ে দিয়েছেন, শুধুমাত্র রাজনীতি নয়, দেশের বিভিন্ন ক্ষেত্রে স্বজনপোষণ ও পরিবারতন্ত্র রয়েছে। এবার সেই জাল থেকে বেরিয়ে আসা প্রয়োজন বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী। যোগ্যতার ভিত্তিতেই অগ্রগতির পক্ষে সওয়াল করেছেন তিনি।


You might also like!