Country

2 weeks ago

Narendra Modi:সৌর শক্তি এবং স্থায়ী উন্নয়ন বৃদ্ধির আরজি নরেন্দ্র মোদীর

Narendra Modi
Narendra Modi

 

কলকাতা, ১৩ ফেব্রুয়ারি : ‘প্রধানমন্ত্রী সূর্য ঘর: মুফত বিজলী যোজনা’-র মাধ্যমে ১ কোটি বাড়িতে ’বিনামূল্যে’ প্রতি মাস ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার সরকারের তরফে দাবি করা হয়েছে, এই প্রকল্পের মাধ্যমে মানুষের আয় বাড়বে, কমবে বিদ্যুতের বিল এবং বাড়বে চাকরির সংস্থান। সৌর বিদ্যুতের মাধ্যমে এবার দেশের প্রতিটি ঘর আলোকিত হবে।

এর পর এক্স হ্যান্ডলে প্রধানমন্ত্রী লিখেছেন, “আরও উন্নয়ন এবং জনগণের কল্যাণের জন্য, আমরা প্রধানমন্ত্রী সূর্য ঘর: মুফত বিজলি যোজনা চালু করছি। এই প্রকল্পে ৭৫,০০০ কোটি টাকার বেশি বিনিয়োগ হবে। প্রতি মাসে ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করে ১ কোটি পরিবারকে আলোকিত করার লক্ষ্যে।

উল্লেখযোগ্য ভর্তুকি, যা সরাসরি জনগণের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হবে। থাকবে ব্যাপকভাবে ছাড়যুক্ত ব্যাঙ্ক ঋণের সুযোগ। কেন্দ্রীয় সরকার নিশ্চিত করবে যে জনগণের উপর কোনও খরচের বোঝা নেই। সংশ্লিষ্ট সমস্ত পক্ষকে একটি জাতীয় অনলাইন পোর্টালে একীভূত করা হবে।

তৃণমূল স্তরে এই প্রকল্পটিকে জনপ্রিয় করার জন্য, শহুরে স্থানীয় সংস্থা এবং বিভিন্ন পঞ্চায়েতকে তাদের এক্তিয়ারে ছাদে সৌর ব্যবস্থার প্রচারের জন্য উৎসাহিত করা হবে। একই সময়ে, প্রকল্পটি আরও আয়, কম বিদ্যুতের বিল এবং মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টির দিকে পরিচালিত করবে। আসুন সৌর শক্তি এবং স্থায়ী অগ্রগতি বৃদ্ধি করি। আমি সমস্ত আবাসিক ভোক্তাকে, বিশেষ করে তরুণদের, প্রধানমন্ত্রী - সূর্য ঘর: মুফত বিজলি যোজনাকে শক্তিশালী করার জন্য অনুরোধ করছি।


You might also like!