Country

1 week ago

Narendra Modi:মোদীর শপথ রবিবার সন্ধ্যায়, একদিন পিছনোর কারণ কী

Narendra Modi
Narendra Modi

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসাবে  নরেন্দ্র মোদী আগামী রবিবার শপথ নেবেন। সন্ধ্যা ছটায় কর্তব্যপথে হবে এই শপথ অনুষ্ঠান। এতদিন পর্যন্ত রাষ্ট্রপতি ভবনের উঠোনে শপথ গ্রহণ অনুষ্ঠান হত। 

এই মুহূর্তে দিল্লিতে পুরনো সংসদ ভবনে চলছে এনডিএ সংসদীয় দলের বৈঠক। সেখানে প্রধানমন্ত্রী মোদী ছাড়াও বিজেপি সভাপতি জেপি নাড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু ও জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমার উপস্থিত রয়েছেন। ওই বৈঠকে নরেন্দ্র মোদীকে এনডিএ'র প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেওয়ার পর জোট নেতারা রাষ্ট্রপতি ভবনে যাবেন। ঠিক হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রবাবু নাইডু, নীতিশ কুমার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে যাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করতে। তাঁরা নরেন্দ্র মোদীকে সরকার গড়তে আমন্ত্রণ জানানোর জন্য আনুষ্ঠানিকভাবে আর্জি জানাবেন। এনডিএ-র বৈঠকে সংসদীয় মন্ত্রী প্রল্হাদ যোশী সরকারিভাবে দিন বদলের কথা জানান।

আগে ঠিক ছিল মোদী শপথ নেবেন শনিবার সন্ধ্যায়। কিন্তু একদিন শপথ অনুষ্ঠান পিছিয়ে দেওয়া হয়েছে। সরকারি এবং বিজেপি সূত্র থেকে বলা হচ্ছে বিদেশি অভ্যাগতদের কথা বিবেচনায় রেখে সময় ও দিন বদল করা হয়েছে। আমন্ত্রিতদের মধ্যে আছেন বাংলাদেশ, ভুটান, মরিশাসের প্রধানমন্ত্রী এবং শ্রীলঙ্কার রাষ্ট্রপতি। তবে দিন বদলের অন্য কোনও কারণের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে শপথ একদিন পিছনোর কোনও কারণ জানাননি মন্ত্রী।

এনডিএ'র বৈঠক শেষেই শুরু হবে বিজেপির সংসদীয় দল এবং মুখ্যমন্ত্রী, উপ মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলনেতাদের বৈঠক। সেই বৈঠকে মূলত নির্বাচনী ফলাফল পর্যালোচনা নিয়ে কথা হবে।

You might also like!