Country

3 weeks ago

Modi Govt decided to rise above politics : :রাজনীতির ঊর্ধ্বে উঠে সিদ্ধান্ত নেয় মোদী সরকার : রাজনাথ; ভারতরত্ন ঘোষণায় খুশি শাহ ও নাড্ডাও

Modi Govt decided to rise above politics
Modi Govt decided to rise above politics

 

নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি  : প্রাক্তন দুই প্রধানমন্ত্রীকে ভারতরত্ন দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতরত্ন পাচ্ছেন প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিং এবং পি ভি নরমসিমহা রাও। এছাড়াও ভারতের সবুজ বিপ্লবের অন্যতম রূপকার ডঃ এম এস স্বামীনাথন। এই তিনি বিশিষ্টকে ভারতরত্ন দেওয়ার ঘোষণায় সন্তোষ প্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। খুশি ব্যক্ত করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। আনন্দিত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেছেন, "এই প্রথমবার একটি সরকার নিজস্ব দায়িত্ব উপলব্ধি করেছে, আর তা হল মোদী সরকার। আমরা দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে সিদ্ধান্ত নিই। অমিত শাহ ও নাড্ডা এক্স মাধ্যমে নিজের আনন্দের কথা জানিয়েছেন। বিজেপি সাংসদ প্রকাশ জাভড়েকর বলেছেন, "এটা দারুণ খবর, চৌধুরী চরণ সিং, পিভি নরসিমহা রাও গারু এবং এম এস স্বামীনাথনকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা হচ্ছে। প্রধানমন্ত্রী মোদী শুধু দল নয়, দেশের কথা ভাবেন এবং তাই এই ধরনের ব্যক্তিত্বদের সম্মানিত করা হচ্ছে।"

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, "প্রাক্তন প্রধানমন্ত্রী এবং কৃষক নেতা চৌধুরী চরণ সিংকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা একটি স্বাগত পদক্ষেপ। এটি দেশের কোটি কোটি কৃষকের সম্মান, এই সিদ্ধান্ত উত্তর প্রদেশের জন্য আরও বিশেষ, কারণ চৌধুরী চরণ সিং রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবেও কাজ করেছিলেন।" মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, "দেশের অগ্রগতি ও উন্নয়নে অবদান রাখা ব্যক্তিত্বদের সম্মাননা দেওয়া হচ্ছে।"

You might also like!