Country

1 week ago

Narendra Modi: মোদীর মুখে নেই জয় শ্রীরাম ধ্বনি, ৩৪ মিনিটের ভাষণে জোড় দিলেন NDA-তে

Narendra Modi
Narendra Modi

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ আব কি বার ৪০০ পার । এবারে ভোটের এটাই ছিল বিজেপি-র স্লোগান । নরেন্দ্র মোদী, অমিত শাহ-এর মতো কেন্দ্রের শীর্ষ নেতৃত্ব দাবি করেছিলেন, ৪০০-র বেশি আসান পেয়ে সরকার গঠন করবেন তাঁরা । কিন্তু, ৪ জুন ভোটের রেজাল্টে অন্য ছবি । ভোট জিতলেও ৪০০ তো দূরের কথা ৩০০-ও পার করতে পারল না এনডিএ । এমনকি, একক সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে বিজেপি । রেজাল্টের পর মোদীর ভাষণেও বার বার শোনা গেল এনডিএ-র কথা । একবারও বললেন না মোদী কিংবা বিজেপি সরকার ।

লোকসভা ভোটের প্রচারে 'গ্যারান্টি', 'রামমন্দির'...এই শব্দগুলো শোনা গিয়েছিল মোদীর বক্তৃতায় । কিন্তু, রেজাল্ট আউটের পর মোদীর ৩৪ মিনিটের বক্তৃতায় কোথায় ছিল সেই শব্দগুলো ? এক বারও 'জয় শ্রীরাম' বলতে শোনা যায়নি তাঁকে । যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে । মোদী বলেন, '১৯৬২ সালের পর এই প্রথম কোনও জোট টানা তিন বার সরকার গড়তে চলেছে। তৃতীয় বার এনডিএ যে আশীর্বাদ পেয়েছে, তার সামনে আমি মাথা নত করছি। এনডিএ সরকার একের পর এক প্রকল্প চালু করে দেশকে এগিয়ে নিয়ে গিয়েছে। আমরা ২৫ কোটি মানুষকে দারিদ্র থেকে বাইরে নিয়ে এসেছি। তবে যত ক্ষণ না পর্যন্ত দারিদ্র দেশে অতীত হয়ে যাচ্ছে, তত ক্ষণ আমরা থামব না। প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে গিয়েছি।'

মঙ্গলবার রাতে শেষ পাওয়া খবর অনুযায়ী, বিজেপি ২৪০ আসনের গন্ডিতে আটকে গিয়েছে । আর এনডিএ ৩০০ আসনের গণ্ডিও পার করতে পারেনি । উত্তরপ্রদেশেও উলটে গিয়েছে পাশা ।


You might also like!