Country

2 weeks ago

Farmers Protest in Delhi:কৃষক ইউনিয়নের ডাকা মিছিলে দিল্লির উদ্দেশ্যে যাত্রা বহু কৃষকের

Many farmers will leave for Delhi on Tuesday in a march called by the farmers' union
Many farmers will leave for Delhi on Tuesday in a march called by the farmers' union

 

নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি : কৃষক ইউনিয়নের ডাকা মিছিলে মঙ্গলবার দিল্লির উদ্দেশ্যে যাত্রা করবে বহু কৃষক। দেশজুড়ে বিভিন্ন প্রান্ত থেকে কৃষকরা এই মিছিলে পা মেলাবে। সেজন্য মঙ্গলবার ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সীমান্ত সিল করে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, এই আন্দোলন দেশের প্রায় ২০০টি কৃষক ইউনিয়নের আন্দোলন। তবে প্রধানত পঞ্জাব, হরিয়ানা এবং পশ্চিম উত্তর প্রদেশের কৃষকরা এই মিছিলে অংশ নিতে চলেছেন। সেজন্য এসব রাজ্য সংলগ্ন সিংগু বর্ডার ও গাজীপুর বর্ডারে তাদের থামানোর জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

গতবারের কৃষক আন্দোলনের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যেই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দিল্লি সংলগ্ন হরিয়ানা সীমান্তে সশস্ত্র বাহিনীর ১১টি অতিরিক্ত কোম্পানি নিয়োগ করা হয়েছে। হরিয়ানা এবং পশ্চিম উত্তর প্রদেশ সংলগ্ন রাস্তায় বড় সিমেন্টের স্ল্যাব, কাঁটাতার এবং পেরেক বসিয়ে কৃষকদের ট্রাক্টরগুলিকে দিল্লি সীমান্তে প্রবেশ করতে বাধা দেওয়ার জন্য জোরদার ব্যবস্থা করা হয়েছে।

কৃষকরা এমএসপি অর্থাৎ ন্যূনতম সমর্থন মূল্য সহ অন্যান্য দাবিতে অনড়। কৃষকদের এই আন্দোলনের পরিপ্রেক্ষিতে, হরিয়ানা এবং পশ্চিম উত্তর প্রদেশ থেকে নিয়মিত দিল্লিতে আসা মানুষদের এদিন অনেক সমস্যায় পড়তে হতে পারে। সরকার চেষ্টা করছে কৃষকরা যাতে মঙ্গলবার বিক্ষোভ করে এবং সীমান্ত থেকে ফিরে যায়। গতবারের মতো আন্দোলনে না বসে। অন্যদিকে দীর্ঘদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিচ্ছেন কয়েকজন কৃষক নেতা।


You might also like!