Country

5 months ago

Mohan Yadav pays tribute to Pandit Bhimsen Joshi:পণ্ডিত ভীমসেন যোশী এবং বিরজু মহারাজকে জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদবের

Mohan Yadav pays tribute to Pandit Bhimsen Joshi
Mohan Yadav pays tribute to Pandit Bhimsen Joshi

 

ভোপাল, ৪ ফেব্রুয়ারি  : পণ্ডিত ভীমসেন যোশী এবং বিরজু মহারাজকে জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব। রবিবার পন্ডিত বিরজু মহারাজ এবং পণ্ডিত ভীমসেন যোশীর জন্মবার্ষিকী। ইনি ভারতীয় নৃত্যশৈলী কত্থককে বিশ্ব মঞ্চে প্রদর্শন করে সম্মানিত করেছিলেন। পণ্ডিত ভীমসেন যোশী হলেন বিখ্যাত হিন্দুস্তানি শাস্ত্রীয় গায়ক, মহান সঙ্গীত অনুশীলনকারী এবং ভারতরত্ন পুরস্কার বিজয়ী।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব সামাজিক মাধ্যমে পণ্ডিত ভীমসেন যোশীকে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি সুর সম্রাট ভীমসেন যোশীকে তাঁর জন্মবার্ষিকীতে স্মরণ করে লিখেছেন, "ভারত রত্ন পুরস্কারে ভূষিত, ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের একজন মহান অনুশীলনকারী সুর সম্রাট পণ্ডিত ভীমসেন যোশী জির প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি।" আপনার সুরেলা সুর, যা ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতকে খেয়াল, ঠুমরি এবং ভক্তিমূলক সঙ্গীতের সঙ্গে আরও সমৃদ্ধ করেছে, আমাদের স্মৃতিতে আপনি চিরকাল বেঁচে থাকবেন।

অন্য একটি পোস্টে মোহন যাদব নৃত্যশিল্পী বিরজু মহারাজকে তাঁর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি লিখেছেন, বিখ্যাত ধ্রুপদী নৃত্য শিল্পী বিরজু মহারাজ জি, পদ্মবিভূষণ, সঙ্গীত নাটক আকাদেমি পুরস্কার, কালিদাস সম্মান পেয়েছেন। তিনি বিশ্বজুড়ে ভারতীয় নৃত্যের কত্থক শৈলীকে বিখ্যাত করে তুলেছিলেন। তাঁর জন্মবার্ষিকীতে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা।


You might also like!