Country 1 month ago

Paresh Rawal : পরেশ রাওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করল কলকাতা পুলিশ

Paresh Rawal

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গুজরাটে বিজেপির হয়ে ভোটপ্রচারে বাঙালির মাছ-ভাত খাওয়া নিয়ে প্রকাশ্য জনসভায় চরম অপমান করেছিলেন অভিনেতা পরেশ রাওয়াল। তার মন্তব্যের জেরে চরম রোষের মুখে পড়তে হয় প্রবীন অভিনেতাকে। ক্ষমা চেয়েও পার পাননি তিনি। 

তার এই মন্তব্যের জেরে বিভিন্ন রাজনৈতিক দল তাকে তীব্র ভৎর্সনা করে। সিপিএমের সম্পাদক মহম্মদ সেলিম পরেশ রাওয়ালের বাঙালি-বিরোধী মন্তব্যের জেরে থানায় এফআইআর দায়ের করেন অভিনেতার বিরুদ্ধে। সেলিমের দাবি ছিল, রাওয়ালের এই মন্তব্য উস্কানিমূলক এবং বাঙালিদের প্রতি ঘৃণাসূচক। এতে দেশের বিভিন্ন জায়গায় বাঙালিদের উপর বিদ্বেষ বাড়বে। 

অন্যদিকে তৃণমূলের আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য বলেছেন, “মোদীজি ক্ষমতায় এসেছিলেন গ্যাস-পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ইস্যুতে। সেটা কি পরেশ রাওয়াল ভুলে গেছেন? গ্যাসের দাম বাড়লে হিন্দু-মুসলিম সবারই সমস্যা হয়। যিনি ওহ মাই গডের মতো ছবি করেছেন সেই পরেশ রাওয়াল নির্বাচনী প্রচারে গিয় দুটো ভোট পাওয়ার জন্য গুজরাটে বাঙালি-বিদ্বেষ ছড়াচ্ছেন, এটা লজ্জার।” 

এবার অভিনেতার মন্তব্যের কারনে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ (দাঙ্গা সৃষ্টি), ১৫৩এ (দুই গোষ্ঠীর মধ্যে হিংসার উস্কানি), ১৫৩বি (জাতি বিদ্বেষে উস্কানি), ৫০৪ (শান্তিভঙ্গে উস্কানি) এবং ৫০৫ (অশালীন মন্তব্যের দ্বারা উস্কানি) ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে কলকাতা পুলিশ ।প্রয়োজনে তাকে কলকাতায় ডেকে এনেও জেরা করা হতে পারে বলে সূত্রের খবর। 


You might also like!