Country

5 days ago

Bangladesh MP: নমোর শপথে উপস্থিত থাকছেন খাড়গে! আমন্ত্রণ থেকে মুখ ফেরাল ঘাসফুল

Mallikarjun Kharge, Narendra Modi & Sudip Bandopadhay (File Picture)
Mallikarjun Kharge, Narendra Modi & Sudip Bandopadhay (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ মোদী প্রধানমন্ত্রী পদে রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে শপথ নেবেন। অথচ এই উপলক্ষে আমন্ত্রণপত্র শনিবার সন্ধ্যা পর্যন্ত কোনও বিরোধী দলের কাছে পৌঁছায়নি। রাতের দিকে তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে (Sudip Banerjee) ফোন করেন বিদায়ী মন্ত্রিসভার এক মন্ত্রী। সুদীপবাবু জানিয়েছেন, “রাতে আমাকে ফোন করা হয়েছিল। কিন্তু আমার দলের তরফে ওই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খারগে সুদীপের মতোই রাতে আমন্ত্রণপত্র পান। রবিবার সকালেই কংগ্রেসের তরফে জানানো হয়েছে মোদির শপথে উপস্থিত থাকবেন খাড়গে। অন্যান্য বিরোধী দলেরও কেউ কেউ আমন্ত্রণ পেয়েছেন। তাঁরাও শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন বলে খবর। প্রধানমন্ত্রীর শপথে আমন্ত্রণ না পেয়ে অবশ্য শনিবার বিকালেই ক্ষোভপ্রকাশ করা হয়েছিল কংগ্রেসের তরফে। দলের প্রচার বিভাগের প্রধান জয়রাম রমেশ ক্ষোভপ্রকাশ করে বলেন, “প্রধানমন্ত্রী শপথগ্রহণ অনুষ্ঠানে বিদেশি রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানাচ্ছেন, অথচ দেশের নেতাদের আমন্ত্রণ জানানোর সময় পাননি। মোদি মুখে বলছেন বিরোধীদের সঙ্গে নিয়ে এগোবেন। এটাই কি সঙ্গে নিয়ে এগোনর নমুনা?”

এদিকে আজ শপথের আগে সকালে রাজঘাটে গিয়ে জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানিয়ে এসেছেন নরেন্দ্র মোদি। শ্রদ্ধা জানিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীকে। ওয়্যার মেমোরিয়ালে গিয়ে শহিদদের স্মরণও করেছেন হবু প্রধানমন্ত্রী। এদিন দুপুরেই সম্ভাব্য মন্ত্রীদের সঙ্গে চা চক্রে যোগ দেবেন নমো।

You might also like!