Country 3 months ago (4)

Journlist-should-work-for-nation-governerদেশ নির্মাণে অমূল্য অবদান রাখা উচিত সাংবাদিকদের : রাজ্যপাল কোশিয়ারি

journlist-should-work-for-nation-governer-koshyari

 

মুম্বই, ২২ আগস্ট : নিজেদের আদর্শ স্থাপন করে দেশ নির্মাণে অমূল্য অবদান রাখতে হবে সাংবাদিকদের। এমনটাই বললেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। রবিবার মহারাষ্ট্রের রাজভবনে জাতীয় সাংবাদিকতা কল্যাণ ট্রাস্ট আয়োজিত জাতীয় সাংবাদিকতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। প্রবীণ সাংবাদিক কনক সেন ডেকা, পালকি শর্মা-উপাধ্যায় এবং প্রসাদ কাথে-কে জাতীয় সাংবাদিকতা পুরস্কারে সম্মানিত করেছেন রাজ্যপাল কোশিয়ারি।

রাজ্যপাল কোশিয়ারি তাঁর ভাষণে বলেছেন, সাংবাদিকতা শুধুমাত্র একটি পেশা নয়, একটি সঙ্কল্প। দেশের স্বাধীনতা সংগ্রামে সাংবাদিকদের বিরাট অবদান রয়েছে। আগরকর, লোকমান্য তিলক, মহাত্মা গান্ধী, ডক্টর আম্বেদকর শুধুমাত্র সংবাদ পরিবেশনের জন্য সংবাদপত্র প্রকাশ করেননি, তাঁরা ঘুমিয়ে থাকা সামাজিক মনকে জাগিয়ে স্বাধীনতার জন্য সাংবাদিকতা করেছেন। রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি আবেদন করেছেন, সাংবাদিকদের উচিত নিজেদের চোখ সজাগ রেখে আদর্শ স্থাপন করা এবং দেশ গঠনে অবদান রাখা। সাংবাদিকদের কাজ সমাজের ত্রুটি-বিচ্যুতি তুলে ধরা।

রাজ্যপাল বলেছেন, সন্ত কবিরের বক্তব্য অনুযায়ী সাংবাদিকদের কারও সঙ্গে বেশি শত্রুতা অথবা ঘনিষ্ঠতা রাখা উচিত নয়। এই তথ্য উল্লেখ করে ডক্টর আম্বেদরের 'জাতি কা বিনাশ' বইটি লিখেছেন, রাজ্যপাল আশা প্রকাশ করেন যে সমাজে জাতপাত দূর করার জন্য সর্বজনীন প্রচেষ্টা হওয়া উচিত। সাংবাদিকতার জন্য জ্ঞান, বোধগম্যতা এবং বুদ্ধিমত্তাকে অপরিহার্য বলে বর্ণনা করে রাজ্যপাল বলেন যে 'আমরা সর্বাগ্রে ভারতীয়' এই অনুভূতি থাকলে জাতীয়তাবোধ বাড়বে।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অখিল ভারতীয় প্রচার প্রধান রাম লাল বলেছেন, ব্যাঙ্কগুলির জাতীয়করণ করা হয়েছে। এখন নাগরিকদের জাতীয়করণ করা প্রয়োজন। এই অনুষ্ঠানে, অসমের অগ্রগামী সংবাদপত্র গোষ্ঠীর সম্পাদক এবং প্রবীণ লেখক কনকসেন ডেকাকে রাজ্যপাল বাপুরও লেলে জাতীয় সাংবাদিকতা জীবন গৌরব পুরস্কারে সম্মানিত করেন, অন্যদিকে ভিওন নিউজ চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক পল্কি শর্মা-উপাধ্যায় এবং জয় মহারাষ্ট্র চ্যানেলের সম্পাদক প্রসাদ কাথে-কে জাতীয় সাংবাদিকতা পুরস্কারে সম্মানিত করা হয়।

এই অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের অখিল ভারতীয় যোগাযোগ প্রধান রাম লাল, জাতীয় সাংবাদিকতা কল্যাণ ট্রাস্টের সভাপতি রবীন্দ্র সাঙ্ঘভি, উদ্যোক্তা মালভ দানি এবং পুরস্কার আমন্ত্রণ কমিটির প্রধান মধুসূদন ক্ষীরসাগর।


You might also like!