Country

1 week ago

YSR Congress chief Jaganmohan Reddy:ভোট দিলেন জগন মোহন, ভোটাধিকার প্রয়োগ চন্দ্রবাবু নাইডু ও পবন কল্যাণেরও

YSR Congress chief Jaganmohan Reddy
YSR Congress chief Jaganmohan Reddy

 

কাডাপা, ১৩ মে : অন্ধ্রপ্রদেশের কাডাপা লোকসভা কেন্দ্রের একটি বুথে ভোট দিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডি। কাডাপা আসনে এ বার জগন প্রার্থী করেছেন বিদায়ী সাংসদ তথা খুড়তুতো ভাই অবিনাশ রেড্ডিকে। আর এই অবিনাশের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী হিসাবে লড়ছেন জগনের নিজের বোন ওয়াইএস শর্মিলা। প্রয়াত কংগ্রেস নেতা তথা জগন-শর্মিলার পিতা রাজশেখর রেড্ডির খাসতালুক কাডাপায় শেষমেশ কে কিস্তিমাত করেন, সে দিকে নজর রয়েছে সকলের।

গুন্টুরের একটি ভোটকেন্দ্রে ভোট দিলেন অন্ধ্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু। পাঁচ বছর আগে লোকসভা এবং বিধানসভা ভোটে জগনের দলের কাছে শোচনীয় ভাবে পরাস্ত হয়েছিল চন্দ্রবাবুর দল। চন্দ্রবাবুকে খোয়াতে হয়েছিল মুখ্যমন্ত্রিত্বের গদিও। এ বার জগনকে রুখতে বিজেপি এবং অভিনেতা-রাজনীতিক পবন কল্যাণের জনসেনা পার্টির সঙ্গে জোট বেঁধেছে টিডিপি। শুক্রবার অন্ধ্রের ২৫টি লোকসভা কেন্দ্রের সঙ্গে ১৭৫টি বিধানসভা আসনেও ভোট হচ্ছে। মূল লড়াই এনডিএ জোট বনাম ওয়াইএসআর কংগ্রেসের। ভাল ফলের আশায় কংগ্রেস, বিজেপিও। জনসেনা পার্টির প্রধান পবন কল্যাণও মঙ্গলাগিরির একটি ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন।

ভোট দেওয়ার পর চন্দ্রবাবু বলেছেন, "আমি সকলের কাছে ভোটাধিকার প্রয়োগের জন্য আহ্বান জানাচ্ছি। জনগণ নিজ খরচে বিদেশ থেকে এসেছেন ভোট দিতে। আমি সবাইকে ধন্যবাদ জানাই। ভোট দেওয়া ও উজ্জ্বল ভবিষ্যত দাবি করা আমাদের দায়িত্ব।" টিডিপি অন্ধ্রে ক্ষমতায় আসবে বলেও দাবি করেছেন নাইডু।

You might also like!