Country

1 week ago

Encounter in Kashmir:অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ,দুই পাকিস্তানি জঙ্গি খতম কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায়

Army activity in Kashmir valley
Army activity in Kashmir valley

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  লোকসভা ভোটপর্বের মধ্যেই আবার সেনা এবং জঙ্গিদের সংঘর্ষের ঘটনা ঘটল কাশ্মীর উপত্যকায়। বৃহস্পতিবার ভোরে নিয়ন্ত্রণরেখায় (এলওসি) পাকিস্তানি জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা আবার ব্যর্থ করে দিল সেনা। গুলির লড়াইয়ে মৃত্যু হল দুই জঙ্গির।

সেনা সূত্রে খবর, বুধবার গভীর রাতে কূপওয়াড়া জেলার তাঙ্গধর সেক্টরে দুই জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করছিল। সেই খবর পেয়েই সতর্ক হয়ে যান সীমান্তে থাকা জওয়ানরা। কয়েক ঘণ্টা পরেই দুই পক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। ভোর হতেই দেখা যায়, সীমান্তের ধারে একটি ঝোপের মধ্যে পড়ে আছে দুই জঙ্গির দেহ। 

প্রথমেই অবশ্য গুলি লড়াই শুরু হয়নি। অনুপ্রবেশকারী জঙ্গিদের বাধা দিয়ে তাদের ফিরে যেতে বলেছিল ভারতীয় জওয়ানরা। কিন্তু তারা সে কথা না শোনেনি। তাই গুলি চালানো ছাড়া আর কোনও উপায় ছিল না জওয়ানদের। 

ভোটের মাঝে পাকিস্তান থেকে জঙ্গি অনুপ্রবেশের ঘটনা এই নতুন নয়। লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পর থেকেই অনুপ্রবেশের ঘটনা বাড়ছিল। এপ্রিল মাসে বারামুল্লায় এক জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা করেছিল, তাকে ভারতীয় সেনা নিকেশ করেছিল। এরপর গত ৮ মে কুলগামে তিন জঙ্গিকে খতম করা হয়। 

কুলগাম এলাকায় জঙ্গিরা অনেকদিন ধরেই সক্রিয়। গত বছর অগাস্টে সেখানে জঙ্গি হামলায় তিন সেনা জওয়ান নিহত হন। তখন থেকেই জঙ্গিদের গতিবিধির দিকে নজির রাখা হচ্ছিল। পাশাপাশি পুঞ্চ এবং রাজৌরি জেলাতেও নিরাপত্তা বাড়ানো হয়েছে।


You might also like!