Country

1 month ago

Union Minister and Foreign Minister of Kuwait:কুয়েতের বিদেশমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ভারতের কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী কীর্তি বর্ধনের

Union Minister and Foreign Minister of Kuwait
Union Minister and Foreign Minister of Kuwait

 

নয়াদিল্লি, ১৩ জুন : কুয়েতের বিদেশমন্ত্রী আবদুল্লাহ আলি আল-ইয়াহিয়া-র সঙ্গে সাক্ষাৎ করলেন ভারতের কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিং। কুয়েতের ভয়াভয় অগ্নিকাণ্ডের জেরে নিহত ভারতীয়দের জন্য বৃহস্পতিবার কীর্তি বর্ধন সিং-এর কাছে শোক প্রকাশ করেছেন আলি আল-ইয়াহিয়া। দুঃখপ্রকাশ করেছেন আহত ভারতীয়দের জন্যও। নিহত ভারতীয় শ্রমিকদের মৃতদেহগুলি দ্রুত দেশে ফিরিয়ে দেওয়া এবং আহতদের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন তিনি। সেই সঙ্গে সার্বিক সহযোগিতার কথাও বলেন আল-ইয়াহিয়া।

প্রসঙ্গত, কুয়েতে আহত ৬ ভারতীয়র সঙ্গে সাক্ষাৎ করেছেন কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিং। জানা গেছে, নিহত ভারতীয়দের ভারতে ফিরিয়ে আনার জন্য প্রস্তুত ভারতীয় বায়ুসেনার সি-১৩০জে সুপার হারকিউলিস বিমান।

উল্লেখ্য, স্থানীয় সময় অনুযায়ী, বুধবার ভোরের দিকে কুয়েতের রাজধানী শহরের দক্ষিণে মাঙ্গাফ এলাকার একটি বহুতল আবাসনে আগুন লাগে। জানা যায়, ওই আবাসনে মূলত থাকেন শ্রমিকেরা, যাঁদের অধিকাংশই ভারতীয়। এই অগ্নিকাণ্ডে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪৯। নিহত শ্রমিকদের মধ্যে বেশ কয়েক জন রয়েছেন, যাঁরা মিশর, নেপাল, পাকিস্তান এবং ফিলিপিন্সের বাসিন্দা। আবার ভারতীয়দের মধ্যে অধিকাংশই কেরল, তামিলনাড়ু এবং উত্তর-পূর্ব ভারতের কিছু রাজ্যের বাসিন্দা।



You might also like!