Country

1 week ago

Arvind Kejriwal-Akhilesh Yadav:৪ জুন ইন্ডি জোট ক্ষমতায় আসতে চলেছে, অখিলেশের পাশে বসে দাবি কেজরিওয়ালের

Arvind Kejriwal-Akhilesh Yadav
Arvind Kejriwal-Akhilesh Yadav

 

লখনউ, ১৬ মে : আগামী ৪ জুন দেশে ক্ষমতায় আসতে চলেছে ইন্ডি জোট। বৃহস্পতিবার এই দাবি করলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, "আমি চারটি বিষয়ে কথা বলতে চাই। প্রথমত, এই নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অমিত শাহকে প্রধানমন্ত্রী করার জন্য ভোট চাইছেন। দ্বিতীয়ত, বিজেপি ক্ষমতায় এলে ২-৩ মাসের মধ্যে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হবে। তৃতীয়ত, তাঁরা সংবিধান পরিবর্তন করতে চলেছেন এবং এসসি, এসটি-র সংরক্ষণ তুলে দেওয়া হবে। চতুর্থত, ৪ জুন ইন্ডি জোট ক্ষমতায় আসছে।"

বৃহস্পতিবার কেজরিওয়ালকে নিজেদের লখনউ-এর কার্যালয়ে স্বাগত জানান অখিলেশ যাদব। পরে যৌথ সাংবাদিক সম্মেলনে মুখোমুখি হন তাঁরা। কেজরিওয়াল আরও বলেছেন, "প্রধানমন্ত্রী মোদী ২০২৫-এর ১৭ সেপ্টেম্বর ৭৫ বছর বয়সী হবেন। প্রধানমন্ত্রী মোদী অমিত শাহকে তাঁর উত্তরসূরি করার এবং ২০২৫-এর ১৭ সেপ্টেম্বর তাঁকে প্রধানমন্ত্রী করার সিদ্ধান্ত নিয়েছেন...প্রধানমন্ত্রী মোদী এখনও বলেননি যে তিনি ৭৫ বছর পরে অবসর নেবেন না, প্রধানমন্ত্রী মোদী এই নিয়ম তৈরি করেছেন এবং আমি সম্পূর্ণ আশাবাদী যে তিনি এই নিয়ম মেনে চলবেন।''

বিজেপির "৪০০ পার'' প্রত্যাশা পূরণ হবে না আশাবাদী কেজরিওয়াল। তিনি বলেছেন, "প্রবণতা অনুযায়ী, বিজেপি ২২০ আসনের কম পাচ্ছে। হরিয়ানা, দিল্লি, পঞ্জাব, কর্ণাটক, মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড এবং রাজস্থানে তাঁদের আসন কমতে চলেছে। বিজেপি নিজেদের সরকার গঠন করতে যাচ্ছে না, ইন্ডি জোট সরকার গঠন করতে যাচ্ছে।" সপা প্রধান অখিলেশ বলেন, "৫৪৩টি আসনের মধ্যে বিজেপি নিজে ১৪৩-এর বেশি আসন পাবে না।"


You might also like!