Country

1 week ago

Himantabiswa Sharma :যানজট হ্রাস করতে গুয়াহাটি হবে শহুরে কেন্দ্র, ঘোষণা মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্বের

Himantaviswa Sharma
Himantaviswa Sharma

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ : শহরে যানজট কমানোর লক্ষ্যে গুয়াহাটিকে শহুরে কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে, ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। এই ঘোষণা করে মুখ্যমন্ত্রী জানান, গুয়াহাটির নিকটবর্তী জাগিরোডে একটি বিশ্বমানের নগর কেন্দ্র প্রকল্প বাস্তবায়ন করা হবে। এর লক্ষ্য গুয়াহাটির যানজট কমানো এবং কর্মসংস্থানের সুযোগ বাড়ানো।

মুখ্যমন্ত্রী ড. শর্মা বলেন, অসমকে রূপান্তরিত করার লক্ষ্যে প্রস্তাবিত স্যাটেলাইট টাউনশিপ আসন্ন সেমিকন্ডাক্টর প্ল্যান্টের কর্মীদের চাহিদা মেটাবে। এতে রাজধানী শহরের যানজটও কমবে। ভবিষ্যতে শহুরে জনপদ সম্পর্কে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী বিশ্বমানের নগর কেন্দ্রের স্থান হিসেবে জাগিরোডকে বেছে নেওয়ায় সন্তোষ ব্যক্ত করেছেন।

তিনি বলেন, গুয়াহাটির পাশে অবস্থিত জাগিরোড একটি আসন্ন প্রযুক্তি-উৎপাদন কেন্দ্র, একটি ভবিষ্যত এবং টেকসই শহর প্রতিষ্ঠার জন্য সেরা স্থান। জাগিরোডকে একটি বৈশ্বিক শহরে রূপান্তরিত করতে অসম সরকার নিশ্চিত করবে যে এটি গুয়াহাটির কাছে রাজ্যের রাজধানী অঞ্চলের সাথে সমস্ত সুযোগ-সুবিধা সহ একটি সমন্বিত জনপদ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

এছাড়া নিরবিচ্ছিন্ন রেল, সড়ক ও বিমান যোগাযোগ থাকবে জাগিরোডে। সমস্ত বিষয় গুয়াহাটির যানজট সমস্যার ক্ষেত্রে পরিচালিত করবে, যা ইতিমধ্যেই ক্রমবর্ধমান জনসংখ্যার সাথে মোকাবিলা করছে। মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্বের মতে, গ্লোবাল সিটি জাগিরোড হাজার হাজার কর্মচারী নিয়োগ করতে সক্ষম হবে যাঁরা আসন্ন সেমিকন্ডাক্টর ইউনিটে কাজ করবেন।

You might also like!