Country

2 weeks ago

Goods train movement started on Lamding-Badarpur Pahar line:লামডিং-বদরপুর পাহাড় লাইনে শুরু পণ্যবাহী ট্রেন চলাচল

Goods train movement started on Lamding-Badarpur Pahar line
Goods train movement started on Lamding-Badarpur Pahar line

 

হাফলং (অসম) : লামডিং-বদরপুর পাহাড় লাইনে শুরু হয়েছে পণ্যবাহী ট্রেন চলাচল। গত ২৬ এপ্রিল লামডিং-বদরপুর হিল সেকশনের হারাঙ্গাজাও ও জাটিঙ্গা-লামপুর স্টেশনের মধ্যবর্তী ১১০/৭ কিলোমিটার অংশে রেলওয়ে ট্র্যাকের নীচের মাটি বসে যাওয়ায় একটি পণ্যবাহী ট্রেনের ইঞ্জিনের চাকা লাইনচ্যুত হওয়ার জেরে পাহাড় লাইনে রেল চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছিল।

বর্তমানে পাহাড় লাইনে কয়েকটি দূরপাল্লার যাত্রীবাহী ট্রেন চলাচল করলেও বন্ধ ছিল পণ্যবাহী ট্রেন চলাচল। তবে গত দুদিন থেকে ওই রেলপথে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। পণ্যবাহী ট্রেন চলাচল বন্ধ থাকার জেরে বরাক উপত্যকা সহ ত্রিপুরা, মিজোরাম, মণিপুরে অত্যাবশক সামগ্রী ও জ্বালানির সংকট দেখা দেওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। যার দরুন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষ দুদিন থেকে পণ্যবাহী ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

আজ  লামডিং থেকে শালচাপড়ার উদ্দেশ্যে একটি পণ্যবাহী ট্রেন সফলভাবে জাটিঙ্গা-লামপুরের ধস-বিধ্বস্ত এলাকা বিনা বাধায় পার হয়ে যায়। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে কর্তৃপক্ষ রেল লাইন মেরামতির কাজের দরুন সন্ধ্যা ৬-টা থেকে সকাল ৬-টা পর্যন্ত পাহাড় লাইনে ট্রেন চলাচল বন্ধ রেখেছে। যার দরুন দূরপাল্লার ট্রেনগুলি অস্বাভাবিক দেরিতে চলাচল করছে। এর জন্য কয়েকটি যাত্রীবাহী ট্রেন চলাচলের সময় পুর্ননির্ধারন করে কয়েকট ট্রেনের যাত্রা বাতিল করেছে উত্তরপূর্ব সীমান্ত রেল।

১১ মে বাতিল করা হয়েছে ১৫৬১৫ গুয়াহাটি-শিলচর এক্সপ্রেস, ১৫৬১৬ শিলচর-গুয়াহাটি এক্সপ্রেস এবং ১৫৮৮৮ গুয়াহাটি-বদরপুর ও ১৫৮৮৭ বদরপুর-গুয়াহাটির মধ্যে চলাচলকারী ট্যুরিস্ট স্পেশাল ট্রেন। তাছাড়া ১১ মে সকাল ৫-টা ৩০ মিনিটে আগরতলা থেকে বেঙ্গালুরু ক্যান্টের উদ্দেশ্যে যাত্রাকারী ১২৫০৪ হামসফর এক্সপ্রেসের যাত্রা পুর্ননির্ধারণ করে রাত ১১-টা ৩০ মিনিটে করা হয়েছে।

১৫৬১২ শিলচর-রঙিয়া এক্সপ্রেস ট্রেন আজ শুক্রবার ১০টা ৪০ মিনিটের পরিবর্তে দুই ঘণ্টা বিলম্বে রাত ১২টা ৪০ মিনিটে শিলচর থেকে রওয়ানা হবে।

You might also like!