Country

1 year ago

Ghulam Nabi Azad : রবিবার জম্মুতে প্রথম জনসভা করবেন গুলাম নবী আজাদ

Ghulam Nabi Azad to hold his first public meeting
Ghulam Nabi Azad to hold his first public meeting

 

জম্মু, ৪ সেপ্টেম্বর  : প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ রবিবার জম্মুর সৈনিক কলোনিতে একটি জনসভা করবেন। কংগ্রেসের সঙ্গে প্রায় ৫০ বছরের দীর্ঘ সম্পর্ক ছিন্ন করার পর এটি তাঁর প্রথম জনসভা। জানা গিয়েছে, রবিবার সকাল ১১টায় জনসভা করার জন্য তিনি জম্মুর উদ্দেশ্যে রওনা হয়েছেন।

আজাদ বলেছেন, তিনি শীঘ্রই একটি নতুন দল চালু করবেন এবং আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে জম্মু ও কাশ্মীরে প্রথম ইউনিট গঠন করা হবে। আজাদ ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী ছিলেন।

আজাদ ইঙ্গিত দিয়ে যে তিনি একটি নতুন দল তৈরি করবেন, জম্মু ও কাশ্মীরে বেশ কয়েকজন নেতা কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তারা চাঁদ কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন এমন ৬৪ নেতার মধ্যে রয়েছেন। ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া, কংগ্রেস পার্টির যুব শাখা, জম্মুর বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩৬ টিরও বেশি কংগ্রেস নেতা আজাদের সাথে সংহতি জানিয়ে তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সূত্রের খবর, নেতারা কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এদিকে, এদিন রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস আজ দিল্লির রামলীলা ময়দানে 'মেহঙ্গাই পার হাল্লা বোল' সমাবেশ করবেন।

You might also like!