Country

1 year ago

Nitin Dadkari : দূষণ রুখতে বিকল্প জ্বালানির ওপর জোর দিলেন গড়করি, বললেন এর ফলে খরচও কমবে

Nitin Dadkari
Nitin Dadkari

 

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর : ডিজেল ও পেট্রোল ব্যবহারকে নিরুৎসাহিত করে বৈদ্যুতিক, ইথানল, মিথানল, বায়ো সিএনজি এবং সবুজ হাইড্রোজেন-এর মতো বিকল্প জ্বালানি ব্যবহারের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন কেন্দ্রীয় সড়ক ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি। তিনি বলেছেন, এতে শুধু দূষণই কমবে না, খরচও বাঁচবে।

বৃহস্পতিবার 'ইনসাইট ২০২২ : সবুজ এবং স্বাস্থ্যকর পরিবহনের জন্য টেকসই এবং উদ্ভাবনী অর্থ সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলনে বক্তব্য রাখার সময় কেন্দ্রীয় সড়ক ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি বলেছেন, দিল্লি থেকে দেহরাদূনের মধ্যে যে নতুন জাতীয় মহাসড়ক তৈরি করা হচ্ছে তা এই বছরের শেষের দিকে শেষ হবে।

তিনি আরও বলেছেন, এর ফলে দূরত্ব কমবে এবং দুই শহরের মধ্যে দূরত্ব দুই ঘণ্টার মধ্যে মিটে যাবে। গড়করি আরও জানান, সরকার ভাল রাস্তা তৈরি করছে এবং দিল্লি থেকে হরিদ্বারের মধ্যে দূরত্ব ২ ঘন্টার মধ্যে আনার পরিকল্পনা করা হচ্ছে, দিল্লি থেকে চণ্ডীগড় ২ ঘন্টা ৩০ মিনিটের মধ্যে, দিল্লি থেকে শ্রীনগর ৮ ঘন্টার মধ্যে এবং দিল্লি থেকে মুম্বই ১২ ঘন্টার মধ্যে।

এই অনুষ্ঠানে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি জানিয়েছেন, বর্তমানে মোট টোল সংগ্রহ বছরে ৪০ হাজার কোটি টাকা এবং ২০২৪ সালের শেষ নাগাদ তা এক লক্ষ ৪০ হাজার কোটি টাকায় পৌঁছবে বলে আশা করা হচ্ছে।


You might also like!