Country

1 month ago

Bus Accident:হরিয়ানায় স্কুলবাস দুর্ঘটনায় গ্রেপ্তার প্রিন্সিপাল-সহ ৩,চার সদস্যের তদন্ত কমিটি গঠন

School bus accident in Haryana
School bus accident in Haryana

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃবৃহস্পতিবার এক মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল ছয় স্কুল ছাত্রের। হরিয়ানার মহেন্দ্রগড়ে কানিনার উনহানি গ্রামের কাছে দুর্ঘটনাটি ঘটে। জিএল পাবলিক স্কুলের প্রায় ৪০ জন ছাত্রকে নিয়ে যাচ্ছিল বাসটি। সেই সময় একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় বাসটি। তবে গাছে ধাক্কা মারার ঠিক আগে বাস থেকে লাফিয়ে গা ঢাকা দেয় চালক। এই বাস দুর্ঘটনায় ৬ জন পড়ুয়ার মৃত্যু হয়েছে, আরও ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্তে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হরিয়ানা সরকার। রাজ্যের সমস্ত জেলা এবং ব্লকের শিক্ষা আধিকারিকদের বৈঠকেও ডাকা হয়েছে।  

মহেন্দ্রগড়ের উনহানি গ্রামের কাছে দুর্ঘটনার সম্মুখীন হয় এই স্কুলবাসটি। পুলিশ জানিয়েছে, সামনে থাকা অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়েই বিপত্তি ঘটে। রাস্তার ধারের এক গাছে ধাক্কা মেরে উল্টে যায় স্কুল বাস। অভিযোগ উঠেছিল যে, বাসের চালক মদ খেয়ে ছিলেন। সেই অনুযায়ী পরীক্ষা করা হয় তার। পুলিশ জানিয়েছে, চালক যে মদ খেয়ে ছিলেন তার প্রমাণ মিলেছে। 

স্কুল প্রিন্সিপাল, সেক্রেটারি এবং বাসের চালক, এই তিনজনকেই গ্রেফতার করেছে পুলিশ। দুর্ঘটনাগ্রস্থ বাসটির অবস্থাও এমনিও ভাল ছিল না বলে দাবি করা হয়েছে। পুলিশ জানতে পেরেছে, ৬ বছর আগে বাসের ফিটনেস সার্টিফিকেট শেষ হয়ে গেছিল। তা সত্ত্বেও বাস চালানো হচ্ছিল। 

সরকারি ছুটি থাকার পরও কী করে কর্তৃপক্ষ স্কুল খোলা রাখল সে নিয়ে তদন্ত হবে। দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন হরিয়ানার শিক্ষামন্ত্রী। বৃহস্পতিবারই এই দুর্ঘটনা নিয়ে শোকপ্রকাশ করেছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লেখেন, ''হরিয়ানার দুর্ঘটনার খবর পেয়ে আমি শোকাহত। যে শিশুরা প্রাণ হারিয়েছে তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা।'' 


You might also like!